ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হবিগঞ্জে ডিবেটিং ক্লাব’র আত্মপ্রকাশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
হবিগঞ্জে ডিবেটিং ক্লাব’র আত্মপ্রকাশ হবিগঞ্জে ডিবেটিং ক্লাব’র আত্মপ্রকাশ

হবিগঞ্জ: ‘যুক্তির নিমিত্তে মুক্তির দৃঢ় প্রত্যয়’ স্লোগানকে ধারণ করে ‘হবিগঞ্জ ডিবেটিং সোসাইটি’ নামে একটি বির্তক ক্লাবের আত্মপ্রকাশ ঘটেছে।

সোমবার হবিগঞ্জ প্রেসক্লাব সভা কক্ষে আত্মপ্রকাশ অনুষ্ঠানের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির।  

ক্লাবের আত্মপ্রকাশ উপলক্ষে দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

‘অনিয়মতান্ত্রিক ছাত্র রাজনীতি প্রজন্মকে বিপথগামী করছে’ এ বিষয়ের ওপর একটি প্রীতি বির্তক দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। ‘হবিগঞ্জ ডিবেটিং সোসাইটি’ ৬ জন সদস্য হবিগঞ্জের ২টি নদী খোয়াই ও করাঙ্গি নামের ২ দলের হয়ে বির্তক করেন।

বিতর্ক শেষে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ‘অনিয়মতান্ত্রিক ছাত্র রাজনীতি প্রজন্মকে বিপথগামী করছে’ বর্তমান প্রেক্ষাপটে বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ। এ বিষয়ের ওপর বির্তাকিকদের বিশ্লেষণ, যুক্তি ও তত্ত্ব-উপাত্ত এবং তথ্যের সমারোহ ও যুক্তি তর্কের সুন্দর উপস্থাপনা দেখে নিঃসন্দেহে বলতে পারি, এ বির্তাকিকরা শুধু জাতীয় পর্যায়ে না এক সময় আর্ন্তজাতিক পর্যায়েও বির্তক করতে পারবে।

শায়েস্তাগঞ্জ ডিগ্রী কলেজের অধ্যক্ষ আজিজুল হাছান চৌধুরী শাহীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন-হবিগঞ্জ মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ জাহান আরা খাতুন, লিসডা ট্রেনিং ইনস্টিটিউটের পরিচালক রোটারিয়ান এ এস এম মহসিন চৌধুরী, বৃন্দাবন সরকারি কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক নোমান আহমেদ, সিলেট বিডেট ফেডারেশনের সভাপতি রেদোয়ান আহমেদ।

শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন ‘হবিগঞ্জ ডিবেটিং সোসাইটি’র আহ্বায়ক শাকিলা ববি।

বাংলাদেশ সময়: ০৯৫১ ঘণ্টা, ২৬ সেপ্টেম্বর, ২০১৭
আরএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।