ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভোলার ১০২ মণ্ডপে চার স্তরের নিরাপত্তা

ছোটন সাহা, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭
ভোলার ১০২ মণ্ডপে চার স্তরের নিরাপত্তা

ভোলা: শান্তিপূর্ণ পরিবেশে সনাতন ধর্মলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব উদযাপনের লক্ষ্যে ভোলার ১০২ মণ্ডপে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

এদিকে, জেলার ১০২ মণ্ডপের মধ্যে ৪৮টি মণ্ডপকে অধিক গুরুত্বপূর্ণ বা ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে জেলা গোয়েন্দা শাখা। ঝুঁকিপূর্ণ মণ্ডপগুলোর মধ্যে জেলা সদরের ২৫টির মধ্যে আটটি, দৌলতখানের ছয়টির মধ্যে ছয়টি, বোরহানউদ্দিন উপজেলার ২০টি মণ্ডপের মধ্যে ২০টি, লালমোহন উপজেলায় ১৮টির মধ্যে তিনটি, চরফ্যাশনে ১১টি মধ্যে চারটি, তজুমদ্দিন উপজেলায় ১২টির মধ্যে দুইটি এবং মনপুরা উপজেলায় নয়টির মণ্ডপের মধ্যে পাঁচটি মণ্ডপ।

জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক গৌরাঙ্গ চন্দ্র দে বাংলানিউজকে জানান, শান্তিপূর্ণভাবে পূজা উদযাপনের লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এ বছর জেলার ১০২টি প‍ুজা মণ্ডপের মধ্যে পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে আটটি নিয়ন্ত্রণ কক্ষ ও ১২টি ভিভিলেন্স টিম গঠন করা হয়েছে।

তিনি আরো জানান, এ বছর ভোলা সদরের ২৫টি মণ্ডপে গড়ে ৪০ হাজার টাকা করে বরাদ্দ দেওয়ার ঘোষণা দিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এছাড়াও জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিটি মণ্ডপের জন্য গড়ে ৫০০ কেজি করে চাল এবং পৌরসভার পক্ষ থেকে পৌর এলাকার ১৩টি মণ্ডপে গড়ে ১০ হাজার টাকা করে বরাদ্দ দেওয়া হয়েছে।

ভোলার পুলিশ সুপার মো. মোকতার হোসেন বাংলানিউজকে জানান, সুষ্ঠভাবে পূজা অনুষ্ঠানের লক্ষ্যে মণ্ডপগুলোতে চারস্তরের নিরাপত্তা জোরদার করা হয়েছে। প্রতিটি মণ্ডপে ফোর্স ছাড়াও সাদা পোশাকের পুলিশ, গোয়েন্দা পুলিশ, ডিএসবি, ডিবি এবং জেলা পুলিশের বিশেষ শাখার পুলিশ মোতায়েন থাকবে।

বাংলাদেশ সময়: ০৪৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad