ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শেকৃবিতে নির্মাণাধীন ভবন থেকে পাইপ পড়ে শ্রমিকের মৃত্যু

শেকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭
শেকৃবিতে নির্মাণাধীন ভবন থেকে পাইপ পড়ে শ্রমিকের মৃত্যু

ঢাকা: শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) নির্মাণাধীন আট তালা ভবন থেকে মাথায় লোহার পাইপ পড়ে লাল মিয়া (২৫) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।

সোমবার (২৫ সেপ্টেম্বর) বিকেল ৪টায় এ দুর্ঘটনা ঘটে। লাল মিয়ার বাড়ি লালমনিরহাট জেলার হাতিবান্ধা থানার দেওনিয়া গ্রামে।

তিনি নবাব সিরাজ-উদ-দৌলা হলের নির্মাণ শ্রমিক হিসেবে গত তিনদিন ধরে কাজ করছেন।

প্রত্যক্ষদর্শী ক্যান্টিন বয় মোসাদ্দেক বাংলানিউজকে জানান, ‍বিকেলে ভবনের নিচে কাজ করছিলেন লাল মিয়া। এসময় আট তালা থেকে ঢালাই কাজে ব্যবহৃত একটি লোহার পাইপ লাল মিয়ার মাথায় ওপর পড়ে। এতে তিনি জ্ঞান হারান। পরে তাকে উদ্ধার করে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক লাল মিয়াকে মৃত ঘোষণা করেন।

ঠিকাদারী প্রতিষ্ঠান রহমান এন্টারপ্রাইজের সত্বাধিকারী মশিউর রহমান হুমায়ুন বাংলানিউজকে জানান, এ ঘটনা পুলিশকে জানানো হয়েছে। নিহতের পরিবারের সঙ্গে কথা বলে ক্ষতিপূরণ দেওয়া হবে। এমন দুর্ঘটনা যেন আর না ঘটে, আমরা সেজন্য যথেষ্ট নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. ফরহাদ হোসেন বাংলানিউজকে বলেন, নিহত হওয়ার ঘটনা এবারই প্রথম না। নির্মাণ কাজে শ্রমিকদের নিরাপত্তায় সর্বোচ্চ সর্তক হওয়া উচিত ছিলো। খরচ বেশির কারণে ঠিকাদাররা পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেন না। আমরা ঠিকাদার প্রতিষ্ঠানের সঙ্গে কথা বলে যথাযথ পদক্ষেপ নিব।

বাংলাদেশ সময়: ১২০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।