ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে সন্ত্রাসী হামলায় সাংবাদিকসহ আহত ৫ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭
সিলেটে সন্ত্রাসী হামলায় সাংবাদিকসহ আহত ৫  আহত ফটো সাংবাদিক রেজা রুবেল

সিলেট: সিলেটে সন্ত্রাসী হামলায় একটি স্থানীয় দৈনিকের ফটো সাংবাদিক রেজা রুবেলসহ পরিবারের পাঁচজন আহত হয়েছেন। 

আহত অন্যদের মধ্যে রয়েছেন রেজা রুবেলের মা সাজিদা বেগম (৬৫) ছোট ভাই হাসান আহমদ (২০) এবং ভাতিজা আরিয়ান আহমদ শুভ (৫)।  

সোমবার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় নগরীর আখালিয়ায় নিজ বাসায় এ ঘটনা ঘটে।

গুরুতর আহত রেজা রুবেল ও তার মাসহ অন্যদের শরীরে অস্ত্রোপচার চলছে।  

স্থানীয় সূত্র জানায়, ছিনতাইকালে পুলিশের হাতে আটক ছিনতাইকারী কালা বাবলুর ছবি তোলাকে কেন্দ্র করে বাবলু ও নাহিদের নেতৃত্বে অজ্ঞাত ৫/৬ জনের সশস্ত্র যুবক রেজা রুবেলের বাসায় ঢুকে এলোপাথাড়ি কুপিয়ে জখম করে। তাকে বাঁচাতে মা ও ভাইসহ পরিবারের অন্য সদস্যরা এগিয়ে এলে তাদেরও কুপিয়ে জখম করা হয়। এমনকি ৫ বছরের শিশু সন্তানকেও কুপিয়ে জখম করা হয়েছে। শেষে হামলাকারীরা বাসার আসবাবপত্র ভাঙচুর করে পালিয়ে যায়।

পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়েলে জরুরিভাবে তাদের শরীরে অস্ত্রোপচার করা হয়।  
হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক জানান, সাংবাদিক রেজা রুবেলের হাত ও পিঠসহ শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে।  

রুবেলের পরিবার সূত্র জানায়, এলাকায় মাদক ব্যবসায়ী ও ছিনতাইকারী হিসেবে পরিচিত কালা বাবলু কিছুদিন আগে রেজা রুবেলকে হত্যার হুমকি দেয়। এ ঘটনায় ২৮ জুলাই কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি (নং-২১৬৯) করেন রেজা। কিন্তু সাধারণ ডায়েরি করার পর ফের মোবাইল ফোনে পরিবারসহ সবার প্রাণনাশের হুমকি দেওয়া হয়।  

এ ঘটনায় কোতোয়ালি থানায় আরেকটি সাধারণ ডায়েরি (নং- ৫৭৪) করেন রেজা। গত শুক্রবার রাত ১টার দিকে জালালাবাদ থানা পুলিশের একটি দল নতুন বাজার থেকে বাবলু ওরফে কালা বাবলু ও তার সহযোগী শরীফকে গ্রেফতারের পর মেট্টো আইনে চালান দিলে শনিবার ছাড়া পেয়ে এ সন্ত্রাসী হামলার ঘটনা ঘটায়।  

এ ব্যাপারে সিলেট মহানগরীর জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, হামলার ঘটনাটি জানার পর তিনি ঘটনাস্থল ও হাসপাতালে পুলিশ পাঠিয়েছেন। এ ব্যাপারে আইনি পদক্ষেপ নেওয়া হচ্ছে।  

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭
এনইউ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।