ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৬ লাখ লুণ্ঠিত টাকাসহ ৭ ডাকাত গ্রেফতার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭
৬ লাখ লুণ্ঠিত টাকাসহ ৭ ডাকাত গ্রেফতার গ্রেফতার ডাকাত দলের সদস্যরা-ছবি-বাংলানিউজ

ঢাকা: সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তা ও সাংবাদিক পরিচয় দিয়ে বিভিন্ন বাসাবাড়ি ও রাস্তায় ডাকাতি করতো চক্রটি।  ডাকাতির সময় ঘটনাস্থলে মাইক্রোবাসও থাকতো। লুণ্ঠন করা অর্থ ও সরঞ্জামাদি নিয়ে ঘটনাস্থল থেকে সটকে পড়তো চক্রের সদস্যরা।

সোমবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর রমনায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ওয়ারি বিভাগের উপ- কমিশনার (ডিসি) মো. ফরিদ উদ্দিন।  

গত রোববার (২৪ সেপ্টেম্বর) দিনগত রাতে রাজধানীর যাত্রাবাড়ী থানা এলাকার কনকর্ড টাওয়ারের সামনে থেকে ৭ ডাকাত সদস্যকে গ্রেফতারসহ লুণ্ঠিত ৬ লাখ ১৯ হাজার টাকা উদ্ধার করেছে পুলিশ।

এসময় তাদের কাছ থেকে ৪টি ছোরা, ৩টি মোটরসাইকেল ও ৭টি ককটেল উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন-আক্তার হোসেন বাবু, আওলাদ হোসেন, মো. ওয়াসিম, মো. সাইফুর রহমান সোহাগ, বাদল হোসেন জহির, ইসমাইল প্রধান বাবু ও মো. আনিস।

সংবাদ সম্মেলনে ফরিদ উদ্দিন বলেন, এই চক্রটি যাত্রাবাড়ী এলাকাসহ রাজধানীর বিভিন্ন স্থানে ডাকাতি করতো। গত ১৯ সেপ্টেম্বর যাত্রাবাড়ী এলাকায় ডাকাতি হয়। এ ঘটনায় আওলাদ হোসেন বাবুকে গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্যমতে অন্য সদস্য আওলাদ হোসেনকে গ্রেফতার করা হয়।  

ডিসি বলেন, আওলাদকে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে
যাত্রাবাড়ীর কনকর্ড টাওয়ারের সামনে পুলিশ গেলে ডাকাত সদস্যরা পুলিশের উপস্থিতি টের পেয়ে কয়েকটি ককটেল নিক্ষেপ করে। এতে ২ পুলিশ সদস্য ও এক ডাকাত সদস্য আহত হয়। পরে সেখান থেকে তাদের গ্রেফতার করা হয়।  

ফরিদ উদ্দিন বলেন, এই চক্রের সদস্যদের নির্দিষ্ট কোনো পেশা নেই। তারা ভিন্ন ভিন্ন পরিচয় ব্যবহার করে ডাকাতি করে বলে আমরা জানতে পেরেছি।

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭
এসজেএ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।