ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে শাবিপ্রবিতে মানববন্ধন

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭
রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে শাবিপ্রবিতে মানববন্ধন রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে শাবিপ্রবিতে মানববন্ধন

সিলেট (শাবিপ্রবি): মিয়ানমারের আরাকানে রোহিঙ্গাদের ওপর চলমান গণহত্যা ও জাতিগত নিধনের প্রতিবাদে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) মানববন্ধন করা হয়েছে।

রাষ্ট্রীয় মদদে বার্মিজ সেনাবাহিনী ও মগদের চালানো নৃশংয়সতার প্রতিবাদে সোমবার (২৫ সেপ্টেম্বর) এ মানববন্ধন-সমাবেশ করে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক সৈয়দ সামসুল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মহিবুল আলমের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন- উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দীন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস উদ্দীন বিশ্বাস, অধ্যাপক কামাল আহমেদ চৌধুরী, অধ্যাপক রাশেদ তালুকদার, অধ্যাপক কবির হোসেন, অধ্যাপক আশরাফ উদ্দীন, অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আহমেদ মাহবুব ফেরদৌসি প্রমুখ।

এ সময় উপাচার্য বলেন, জাতিসংঘে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উত্থাপিত পাঁচ দফা দাবি এবং প্রস্তাবনা অনুযায়ী অবিলম্বে রোহিঙ্গা নিধন বন্ধ এবং এ ব্যাপারে আন্তর্জাতিক সম্প্রদায়কে মিয়ানমারের ওপর চাপ সৃষ্টি করতে হবে।

বক্তারা মিযানমারের ওপর অবিলম্বে অর্থনৈতিক ও কূটনৈতিক অবরোধ আরোপের দাবিও জানান।

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।