ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুলিশ ও জনগণের মধ্যে দূরত্ব কমাতে হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭
পুলিশ ও জনগণের মধ্যে দূরত্ব কমাতে হবে মতবিনিময় সভা-ছবি-বাংলানিউজ

বরিশাল: বরিশাল বিভাগের ৬ জেলার আইন-শৃঙ্খলা ব্যবস্থার ‍উন্নতি র লক্ষ্যে নানা উদ্যোগ গ্রহণ করা হয়েছে। প্রতিটি এলাকায় বিট পুলিশিং কার্যক্রম চালু করা হয়েছে। জেলা জুড়ে শতাধিক অভিযোগ বক্স স্থাপন করা হয়েছে। যেখানে সাধারণ মানুষ তাদের অভিযোগ ও পরামর্শ দিতে পারবে। ফলাফল ভালো হলে এসব কার্যক্রমের মধ্য দিয়ে পুলিশ ও জনগণের দূরত্ব আরও কমবে।

সোমবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে বরিশাল পুলিশ লাইন্সের ইন-সার্ভিস সেন্টারে স্থানীয় পত্রিকার সম্পাদক ও প্রকাশকদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম-বিপিএম।  

তিনি বলেন, মাদকমুক্ত বরিশাল গড়ার লক্ষ্যে পুলিশের মাদকবিরোধী কার্যক্রম আরো শক্তিশালী করা হয়েছে।

মাদকাসক্ত ও ব্যবসায়ীদের ভালো হওয়ার সুযোগ করে দেওয়া হচ্ছে।

ডিআইজি আরও বলেন, বরিশালের আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতির জন্য স্থানীয় সংবাদপত্রের অগ্রণী ভূমিকা রয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে পুলিশের কার্যক্রম সংবাদপত্রে তুলে ধরলে পুলিশের সঙ্গে সাধারণ জনগণের দূরত্ব আর থাকবে না।

বরিশাল রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. আকরাম হোসেনের সঞ্চালনায় মতবিমিনয় সভায় বক্তব্য দেন-বরিশালের পুলিশ সুপার সাইফুল ইসলাম, আরআরএফ’র পুলিশ সুপার হারুন উর রশীদ, জিআইজি অফিসের পুলিশ সুপার হাবিবুর রহমান, পটুয়াখালীর পুলিশ সুপার সৈয়দ মোশফিকুর রহমান, ঝালকাঠির পুলিশ সুপার জোবায়েদুর রহমানসহ ৬ জেলার পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭
এমএস/আরআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।