ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাগমারায় পুলিশের এসআইকে পিটিয়েছে যুবলীগ, আটক ৬

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৭
বাগমারায় পুলিশের এসআইকে পিটিয়েছে যুবলীগ, আটক ৬

রাজশাহী: পূজায় ডিউটিতে পছন্দের লোকজনকে আনসারের ডিউটি না দেওয়ায় বাগমারায় পুলিশের এক উপ-পরিদর্শককে (এসআই) পিটিয়েছে যুবলীগের কর্মীরা। এ সময় আনসার ভিডিপির দুই কর্মকর্তাকেও লাঞ্ছিত করে তারা।

রোববার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় বাগমারা উপজেলার ভবানীগঞ্জ আনসার ভিডিপি কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। পরে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনায় রাতে অভিযান চালিয়ে ৬ জনকে আটক করেছে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বাগমারায় পূজার ডিউটির জন্য রোববার সকাল থেকেই স্থানীয় আনসার সদস্যদের বাছাই প্রক্রিয়া চলছিল। এ সময় উপস্থিত ছিলেন জেলা আনসার ভিডিপির জেলা অ্যাডজুটেন্ট শাহীনুর রহমান ও উপজেলা ভারপ্রাপ্ত কর্মকর্তা নারগিস বেগম। দুপুর পর্যন্ত এ বাছাই প্রক্রিয়া শেষে ৩শ’ ৫৪ জনকে চূড়ান্ত বলে জানিয়ে দেওয়া হয়।

কিন্তু এর মধ্যে বাগমারার ভবানীগঞ্জ পৌর যুবলীগের সাধারণ সম্পাদক আইনুল হকের ভাই মখলেছুর রহমানের দেওয়া তালিকার ২০ জনের মধ্যে ৪ জনকে চূড়ান্ত করায় তিনি ক্ষিপ্ত হন। এক পর্যায়ে বিকেল তিনটার দিকে মখলেছুর তার লোকজন নিয়ে গিয়ে আনসার ভিডিপির কর্মকর্তাদের লাঞ্ছিত করেন।  

খবর পেয়ে বাগমারা থানা থেকে উপ-পরিদর্শক (এসআই) আশরাফ আলী কয়েকজন পুলিশ সদস্যসহ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন।

রাজশাহীর বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহম্মেদ জানান, এ সময় মখলেছুর এবং তার সহযোগী হাবিবসহ অন্যরা আশরাফ আলীকে ধরে মারধর শুরু করেন। এ সময় ওই পুলিশ কর্মকর্তাকে উদ্ধার করতে গেলে বাগমরার দুলারিপাড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আক্কাছ আলীকেও মারপিট করেন মখলেছ এবং তার লোকজন।

এরপরই তারা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। খবর পেয়ে বাগমারা থানা থেকে অতিরিক্ত পুলিশ পাঠিয়ে আহত এসআই আশরাফ আলী এবং শিক্ষক আক্কাছ আলীসহ দুই আনসার কর্মকর্তাকে উদ্ধার করেন। এ ঘটনার পরে ভবানীগঞ্জে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। বর্তমানে ওই এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে বলেও জানান ওই পুলিশ কর্মকর্তা।

রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার সুমিত চৌধুরী জানান, পুলিশের ওপর হামলা ও মারপিটের ঘটনায় ৬ জনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৭
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।