ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মালিতে সন্ত্রাসী হামলায় ৩ বাংলাদেশি শান্তিরক্ষী নিহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৭
মালিতে সন্ত্রাসী হামলায় ৩ বাংলাদেশি শান্তিরক্ষী নিহত ...

ঢাকা: আফ্রিকার মালিতে সন্ত্রাসীদের হামলায় তিন বাংলাদেশি শান্তিরক্ষী নিহত হয়েছেন। একই ঘটনায় আহত হয়েছেন আরও চার বাংলাদেশি সেনা সদস্য। 

 

রোববার (২৪ সেপ্টেম্বর) দায়িত্ব পালন শেষে ক্যাম্পে ফেরার পথে এ হামলা হয় তাদের ওপর। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এ তথ্য নিশ্চিত করেছে।

 

নিহত তিনজন হলেন- সার্জেন্ট আলতাফ, ইএমই (দিনাজপুর), ল্যান্স কর্পোরাল জাকিরুল, আর্টিলারি (নেত্রকোনা), সৈনিক মনোয়ার, ইস্ট বেঙ্গল (বরিশাল)।  

আহত চারজন হলেন- মেজর জাদিদ, পদাতিক (ঢাকা), কর্পোরাল মহিম, পদাতিক (নোয়াখালী), সৈনিক সবুজ, পদাতিক (নওগাঁ) এবং সৈনিক সরোয়ার, পদাতিক (যশোর)।  

আইএসপিআর জানায়, আফ্রিকার মালিতে শান্তিরক্ষা কার্যক্রম পরিচালনার সময় শনিবার (২৩ সেপ্টেম্বর) বাংলাদেশি শান্তিরক্ষীদের সঙ্গে সন্ত্রাসীদের সংঘর্ষ হয়। ওই সময় সন্ত্রাসীদের প্রতিহতও করেন তারা।  

কিন্তু রোববার কর্মরত এলাকায় দায়িত্ব পালন শেষে ক্যাম্পে ফেরার পথে বাংলাদেশি সৈন্যবাহিনীর ওপর হামলা চালায় সন্ত্রাসীরা।  

সাহসিকতা ও সফলতার সঙ্গে পুনরায় সন্ত্রাসীদের প্রতিহত করেন সৈন্যরা। কিন্তু সংঘর্ষের এক পর্যায়ে সন্ত্রাসীদের পুতে রাখা ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণে ৩ বাংলাদেশি শান্তিরক্ষী নিহত হন। এ ঘটনায় আহত হন আরও ৪ জন।  

আহতদের গাঁও শহরে উন্নত চিকিৎসার জন্য স্থানান্তর করা হয়েছে। আর মালিতে নিয়োজিত বাংলাদেশি অন্যান্য শান্তিরক্ষীরা নিরাপদে রয়েছেন বলে জানায় আইএসপিআর।  

মালিতে ৩ বাংলাদেশি শান্তিরক্ষী নিহতে প্রধানমন্ত্রীর শোক
বাংলাদেশি শান্তিরক্ষী নিহত হওয়ায় খালেদার শোক


বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৭
আইএসপিআর/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।