ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুমিল্লার শান্তা হত্যাকারীর ফাঁসির দাবিতে মানববন্ধন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৭
কুমিল্লার শান্তা হত্যাকারীর ফাঁসির দাবিতে মানববন্ধন  কুমিল্লার শান্তা হত্যাকারীর ফাঁসির দাবিতে মানববন্ধন। ছবি: বাংলানিউজ

কুমিল্লা: চট্টগ্রামে শ্বশুর বাড়িতে নিহত গৃহবধু কুমিল্লার আফসানা আক্তার শান্তার (২৮) হত্যাকারী ঘাতক স্বামী শাহ আলম মিঠুর ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে নিহতের পরিবার ও বিভিন্ন সংগঠন।

নিহত শান্তা কুমিল্লা নগরীর ১৫ নং ওয়ার্ডের কাশারীপট্টি এলাকার আনোয়ার হোসেন বেলালের মেয়ে।

রোববার (২৪ সেপ্টেম্বর) বেলা ১১ টায় কুমিল্লা প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে নিহতের বাবা আনোয়ার হোসেন বেলাল ও আনজুম আরা বেগম বলেন, আমার মেয়ের কোনো দোষ ছিল না। শান্তার স্বামী মিঠু পরকীয়ায় আসক্ত ছিল। পরে শান্তা এর প্রতিবাদ করলে মিঠু তাকে হত্যা করে পালিয়ে যান। এ ঘটনার ৯ দিন পার হয়ে গেলেও মিঠুকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

এ সময় মিঠুকে গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবি জানান শান্তার বাবা-মা।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) ১৩, ১৪ ও ১৫ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর নুরজাহান আলম পুতুল, কুমিল্লা সিডিসি টাউন ফেডারেশনের সভাপতি ও মানবাধিকার কর্মী ফরিদা আক্তার ডলি, ১৫ নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা সমাজসেবক কামাল হোসেন, কুমিল্লা কলেজ থিয়েটারের সাধারণ সম্পাদক উম্মে হাবিবা শিপু, সচেতন কুমিল্লা মহানগরের নেত্রী মমতাময়ী জোসনা আক্তার, উপূপদ থিয়েটারের সাধারণ সম্পাদক মো. আল আমিন খান প্রমুখ।

মানববন্ধনে কুমিল্লা নাট্যদল, কুমিল্লা ম্যাটস শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মানববন্ধন সঞ্চালনায় করেন কুমিল্লা কলেজ থিয়েটারের নাট্যকর্মী আশিক পায়েল।

এর আগে, শনিবার (১৬ সেপ্টেম্বর) সকাল ৯ টায় চট্টগ্রাম নগরীর আলকরণ এক নম্বর গলির আব্দুস সামাদের বাড়ির দ্বিতীয় তলার ১৮ নম্বর বাসায় খাটের উপর শান্তার মরদেহ রেখে পালিয়ে যান মিঠু।  

পরে প্রতিবেশিরা শান্তার মরদেহ দেখে থানায় খবর দিলে পুলিশ মরদেহ উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়। পরদিন নিহত শান্তার বাবা আনোয়ার বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা করেন।  

গত ৭ বছর আগে শান্তার সঙ্গে মিঠুর বিয়ে হয়। বিয়ের কয়েক বছর পরে মিঠু মাদক ও অস্ত্র ব্যবসায় জড়িয়ে পড়ে। এসব ঘটনায় তিনি কারা ভোগ করেছেন।

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৭
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।