ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘দেশে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির চেষ্টা চলছে’ 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৭
‘দেশে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির চেষ্টা চলছে’  আন্তঃমন্ত্রণালয় বৈঠকে শিল্পমন্ত্রী

ঢাকা: রোহিঙ্গা ইস্যুকে কেন্দ্র করে দেশে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির চেষ্টা চলছে।  তবে সরকার এ বিষয়ে সচেষ্ট  রয়েছে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। 

রোববার (২৪ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আইন-শৃঙ্খলা বিষয়ে আন্তঃমন্ত্রণালয় বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপাকালে তিনি এসব কথা বলেন।

ষড়যন্ত্রকারীরা দাঙ্গা সৃষ্টির  জন্য  ইউটিউবকে ব্যবহার করছে বলে অভিযোগ করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

 

মন্ত্রী বলেন, দুর্গা পূজাকে কেন্দ্র করে যাতে কোনো ধরনের বিশৃঙ্খলা তৈরি না করতে পারে সে বিষয়েও আমরা সর্তক আছি। আমরা সবাইকে আশ্বস্ত করতে চাই, একই সঙ্গে দেশে পূজা অনুষ্ঠিত হবে এবং শান্তিপূর্ণ ভাবে রোহিঙ্গা সমস্যার ও সমাধান হবে।

তিনি বলেন, বাংলাদেশে আসা রোহিঙ্গাদের শরণার্থী মর্যাদা দেওয়ার বিষয়ে সরকার কিছু ভাবছে না। কারণ বাংলাদেশ একটি অধিক জনসংখ্যার ছোট দেশ। বাংলাদেশ চায় তারা মিয়ানমারেই ফিরে যাক। রোহিঙ্গারাও তাই চায়।

আমু বলেন, সে দেশের নেত্রী আং সান সু চি আমাদের স্বরাষ্ট্রমন্ত্রীকে সফরের যে আমন্ত্রণ জানিয়েছেন, সে বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। এটা আন্তর্জাতিক বিষয়। আমরা চাই জাতিসংঘের মাধ্যমেই এর সমাধান হবে।

মন্ত্রী বলেন, এখন পর্যন্ত সাড়ে চার লাখ রোহিঙ্গা আমাদের দেশে প্রবেশ করেছে। তবে যে ক্যাম্প তৈরি হয়েছে সেগুলোতে সংকুলান হচ্ছে না। সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও আরো কিছু ক্যাম্প তৈরির ব্যবস্থা করা হচ্ছে। রোহিঙ্গারা যাতে ছড়িয়ে ছিটিয়ে না যেতে পারেন।

আমির হোসেন আমু বলেন, আজকের বৈঠকে মাদক নিয়ে কথা হয়েছে। এতে নাফ নদীতে নৌকা চলাচলে যে নিষেধাজ্ঞা ছিলো রোহিঙ্গার কারনে তা শিথিল করা হয়েছে তবে ভবিষ্যতে সমুদ্রে যান চলাচল বন্ধ করা হবে।

তিনি ইমামদের প্রতি আহবান জানিয়েছেন, তারা যেনো জঙ্গিবাদ ছাড়াও মাদক এবং নারী ও শিশু নির্যাতন নিয়ে কথা বলেন।

 
বাংলাদেশ সময়: ১৪০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৭
আরএম/বিএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad