ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শেষ হলো ঢাকা ক্যান্ট. গার্লস স্কুল ও কলেজ মেধা উৎসব

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৭
শেষ হলো ঢাকা ক্যান্ট. গার্লস স্কুল ও কলেজ মেধা উৎসব শেষ হলো ঢাকা ক্যান্ট. গার্লস স্কুল ও কলেজ মেধা উৎসব।

ঢাকা: ঢাকা ক্যান্টনমেন্ট গার্লস স্কুল ও কলেজে মেধা উৎসব অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৩ সেপ্টেম্বর) ঢাকা সেনানিবাস কলেজ প্রঙ্গণে এ উৎসব অনুষ্ঠিত হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

মেধা উৎসবের সমাপনী অনুষ্ঠানে এরিয়া কমান্ডারের লজিস্টিকস (এরিয়া) এবং ক্যান্টনমেন্ট গার্লস স্কুল ও কলেজের প্রধান পৃষ্ঠপোষক মেজর জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

এ সময় আতাউল হাকিম সারওয়ার হাসান বলেন, শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন সহ-শিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ, চারিত্রিক বিকাশ এবং মানবিক মূল্যবোধ সম্পন্ন সুনাগরিক হিসেবে গড়ে ওঠাতে হবে।

তিনি ছাত্রীদেরকে আলোকিত মানুষ ও প্রকৃত দেশপ্রেমিক হওয়ার পাশাপাশি প্রযুক্তির সর্বশেষ জ্ঞান সম্পন্ন আধুনিক বিশ্বের চ্যালেঞ্জ গ্রহণ করার পরামর্শ দেন।

অনুষ্ঠানে প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সালমা বেগম বলেন, শিক্ষার্থীদের পরিপূর্ণ বিকাশের জন্য একাডেমিক শিক্ষার পাশাপাশি চরিত্র গঠনের উপর গুরুত্বরোপ করেন।

মেধা উৎসবে বই পড়া, হাতের লেখা (বাংলা ও ইংরেজি), সাধারণ জ্ঞান, গল্প লেখা, বানান (বাংলা ও ইংরেজি), বিজ্ঞান প্রতিযোগিতা, কারুশিল্প ও দেয়ালিকা প্রদর্শনীর আয়োজন করা হয়।

 এছাড়াও বিজ্ঞান প্রজেক্ট, কারুশিল্প ও চিত্রাঙ্কন প্রদর্শনীর আয়োজন করা হয়। মেধা উৎসবে সব শ্রেণির ছাত্রীরা অংশগ্রহণ করে।

গত ১৬ আগস্ট মেধা উৎসবের উদ্বোধন করেন পরিচালনা পর্ষদের সভাপতি ও সদর দফতর ৮৬ স্বতন্ত্র সিগন্যাল ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. ওয়াহিদ-উজ-জামান।

অনুষ্ঠানে অন্যদের উপস্থিত ছিলেন মেঘনা গ্রুপের চেয়ারম্যান ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতিমন্ডলী, অধ্যক্ষরা, সামরিক এবং বেসামরিক কর্মকর্তারা।  

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৭
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।