ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে প্রয়োজনে রিভিউ আবেদন করবো

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৭
ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে প্রয়োজনে রিভিউ আবেদন করবো ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্রাহ্মণবাড়িয়া: আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, ষোড়শ সংশোধনী বাতিলের রায় অামরা পুঙ্খানুপুঙ্খভাবে পরীক্ষা করছি। অামাদের এই পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত অাইনি লড়াই চালাবো। রায় পড়া শেষ হলেই এই ব্যাপারে অাইনি ব্যবস্থা নেয়া হবে। এই রায় নিয়ে প্রয়োজনে রিভিউ আবেদন করবো।

শনিবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার কসবা মহিলা ডিগ্রি কলেজের নবনির্মিত চারতলা ভবন উদ্বোধন ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা উপলক্ষে কলেজ প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন মন্ত্রী।

তিনি অারো বলেন, গণতন্ত্র এবং বিচার বিভাগের স্বাধীনতাকে অক্ষুণ্ন রাখার জন্য সংবিধানের ৯৬ অনুচ্ছেদ সংশোধন করে ষোড়শ সংশোধনী করেছিলাম।

১৯৭২-এর সংবিধানে যা ছিল এই ষোড়শ সংশোধনীতে দাঁড়ি-কমাটা পর্যন্ত তাই অাছে। সে কারণে ওনারা হাইকোর্ট ও সুপ্রিম কোর্টের অাপিল বিভাগে দু’টি মামলা করে ষোড়শ সংশোধনী বাতিল করে দিলেন। এই মামলা এখনো অাছে এবং সংসদ তার অভিমত প্রকাশ করেছে যে এই মামলা শেষ অাইনি চ্যালেঞ্জ পর্যন্ত যাবে। এই মামলায় অামরা অাবার বিজয়ী হবো।

কসবা মহিলা ডিগ্রি কলেজ পরিচালনা কমিটির সভাপতি একেএম বদিউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান আনিসুল হক ভূঁইয়া, কসবা পৌরসভার মেয়র এমরান উদ্দিন জুয়েল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক রাশেদুল কায়সার জীবন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাসিনা ইসলাম, কসবা মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. তসলিম মিয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।