ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুর্নীতিমুক্ত সমাজ গঠনে শুদ্ধাচার নিশ্চিতের আহবান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৭
দুর্নীতিমুক্ত সমাজ গঠনে শুদ্ধাচার নিশ্চিতের আহবান দুর্নীতিমুক্ত সমাজ গঠনে শুদ্ধাচার নিশ্চিতের আহবান

সাতক্ষীরা: দুর্নীতিমুক্ত, সুখী ও সমৃদ্ধ সমাজ গঠনে জীবন, পেশা ও কর্মক্ষেত্রে শুদ্ধাচার নিশ্চিতের আহবান জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

শনিবার (২৩ সেপ্টেম্বর) সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয়ে ‘জাতীয় শুদ্ধাচার কৌশল’ শীর্ষক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান।  

মন্ত্রিপরিষদ সচিব বলেন, আত্মশুদ্ধি ও যথার্থ মূল্যায়নের পাশাপাশি সুশাসন প্রতিষ্ঠা করা গেলে বাংলাদেশ অচিরেই একটি উন্নত দেশে পরিণত হবে।

এ বিষয়ে সবাইকে জাগ্রত করার সময় এসেছে। কারো বিবেক যেনো ঘুমিয়ে না থাকে সেজন্য সামাজিক সচেতনতা বৃদ্ধি করতে হবে। সরকারি কর্মকর্তাদের কার্যক্রম হতে হবে স্বচ্ছ ও দুর্নীতিমুক্ত। এজন্য সব ধরনের চ্যালেঞ্জ মোকাবেলার সাহস সঞ্চয় করতে হবে।

এ প্রসঙ্গে তিনি সরকারি অফিসে গণশুনানি, আইনশৃংখলা রক্ষা, বাল্যবিবাহ রোধ, পরীক্ষায় নকল বন্ধ, তথ্য প্রদানে সহযোগিতার কথা তুলে ধরে বলেন, এককভাবে নয়, সবাইকে একযোগে কাজ করতে হবে।

তিনি আরও বলেন, শুদ্ধাচার সদাচার এবং দুর্নীতিবিরোধী স্বচ্ছ কার্যক্রম পরিচালনা করতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। এক্ষেত্রে পিছপা হওয়া চলবে না।    

কর্মশালায় জেলা প্রশাসক আবুল কাসেম মো. মহিউদ্দিনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন-মন্ত্রিপরিষদ বিভাগের (সমন্বয় ও সংস্কার) সচিব এনএম জিয়াউল হক, অতিরিক্ত সচিব সুলতান আহমেদ, খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, সাতক্ষীরার পুলিশ সুপার আলতাফ হোসেন, সিভিল সার্জন ডা. তৌহিদুর রহমান, সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুদেব কুমার বিশ্বাস, তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, তালা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফরিদ হোসেন, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি সুভাষ চৌধুরী, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক মোজাম্মেল হোসেন, সাতক্ষীরা পিটিআই সুপার মহাদেব ব্যানার্জি, বিআরটিএ’র সহকারী পরিচালক প্রকৌশলী তানভীর আহমেদ প্রমুখ।

এর আগে মাল্টিমিডিয়া প্রদর্শনের মাধ্যমে জাতীয় শুদ্ধাচার কৌশলের যাবতীয় বিষয় তুলে ধরা হয়।

কর্মশালায় শ্যামনগর, কালিগঞ্জ, দেবহাটা, সাতক্ষীরা সদর ও কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার, সাংবাদিক, সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ২৩ সেপ্টেম্বর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ