ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তথ্য কর্মকর্তাদের সঙ্গে ইস্ট ওয়েস্ট মিডিয়ার মতবিনিময়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৭
তথ্য কর্মকর্তাদের সঙ্গে ইস্ট ওয়েস্ট মিডিয়ার মতবিনিময় সরকারি তথ্য কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়ে ইস্ট ওয়েস্ট মিডিয়া লিমিটেডের সিনিয়র সাংবাদিকরা

ঢাকা: সরকারের বিভিন্ন দফতরের তথ্য কর্মকর্তাদের সঙ্গে মত বিনিময় করেছে বসুন্ধরা গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড (ইডব্লিউএমজিএল)।

শনিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে ইডব্লিউএমজিএল-এর কনফারেন্স রুমে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। তথ্য কর্মকর্তাদের সঙ্গে সাংবাদিকদের যোগাযোগ বৃদ্ধির উদ্দেশ্যেই এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

মতবিনিময় সভায় সঞ্চালনা করেন বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক ও নিউজ টোয়েন্টিফোরের সিইও নঈম নিজাম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, দৈনিক কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, ডেইলি সানের ভারপ্রাপ্ত সম্পাদক এনামুল হক চৌধুরী, দৈনিক কালের কণ্ঠের নির্বাহী সম্পাদক মোস্তফা কামাল,  বাংলানিউজটোয়েন্টিফোর.কমের কনসালট্যান্ট এডিটর জুয়েল মাজহার, নিউজ টোয়েন্টিফোরের নির্বাহী পরিচালক হাসনাইন খোরশেদ, প্রধান বার্তা সম্পাদক  শাহনাজ মুন্নী, হেড অব কারেন্ট অ্যাফেয়ার্স সামিয়া রহমান।

এছাড়া তথ্য অধিদফতরের অতিরিক্ত প্রধান তথ্য কর্মকর্তা ফজলে রাব্বি, তথ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মীর আকরাম উদ্দীন আহম্মদ, বাণিজ্য মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা আব্দুল লতিফ বকশি ও এলজিইডি মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা জাকির হোসেইনসহ সরকারের বিভিন্ন সেক্টরের তথ্য কর্মকর্তারা মতবিনিময়ে অংশ নেন।

মতবিনিময় সভায় ইমদাদুল হক মিলন বলেন, সাংবাদিকদের সঙ্গে তথ্য কর্মকর্তাদের একটা আন্তরিক সর্ম্পক থাকে। পেশাগত কারণে এই সম্পর্ক অন্য কর্মকর্তাদের চেয়েও বেশি। ইস্ট ওয়েস্ট মিডিয়া বাংলাদেশের শক্তিশালী মিডিয়া হাউস। জন সাধারণের মাঝে সঠিক তথ্য তুলে ধরতে তথ্য কর্মকর্তাদের ভূমিকা অনেক। সরকারের মনোভাব তুলে ধরতে সাংবাদিক ও তথ্য কর্মকর্তারা যৌথভাবে কাজ করেন।

নঈম নিজাম বলেন, সাংবাদিকদের বড় বন্ধু হচ্ছে সরকারি তথ্য কর্মকর্তারা। বিভিন্ন সংবাদ আমরা তাদের কাছ থেকে সংগ্রহ করি। এই দুই পক্ষে দূরত্ব কমাতে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে। তথ্য কর্মকর্তাদের সঙ্গে দূরত্ব থাকলে ভুল সংবাদ প্রচারিত হতে পারে।

ইস্ট ওয়েস্ট মিডিয়ার ইংরেজি দৈনিক ডেইলি সানের সম্পাদক এনামুল হক চৌধুরী বলেন, এটা ‘অল ইন ওয়ান’ মিডিয়া হাউস। অনলাইন, টিভি, রেডিও, দৈনিক সব ধরনের মিডিয়া নিয়ে ইডব্লিউএমজিএল। এর প্রতিটি গণমাধ্যম সঠিকভাবে তথ্যগুলো তুলে ধরার চেষ্টা করে।

নিউজ টোয়েন্টিফোর এর নির্বাহী পরিচালক হাসনাইন খোরশেদ বলেন, ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ মানুষের মাঝে সঠিক তথ্য তুলে ধরার চেষ্টা করে। তথ্য কর্মকর্তা ও রিপোর্টারের দায়িত্ব সঠিক নিরপেক্ষ তথ্য প্রচার করা। এর জন্য সমন্বয়ের মাধ্যমে কাজটি করতে হবে। এখানে দূরত্ব থাকলে তথ্য ভুল আসবে।

মতবিনিময় অনুষ্ঠানে সামিয়া রহমান তথ্য কর্মকর্তা  ও সাংবাদিকদের দূরত্ব কমানোর উপর জোর দেন।

অতিরিক্ত প্রধান তথ্য কর্মকর্তা ফজলে রাব্বি বলেন,  তথ্য কর্মকর্তা ও সাংবাদিকদের মধ্যে পেশাদারিত্ব থাকতে হবে। অনেক নিউজ আমরা পাঠিয়ে থাকি হয়ত সেগুলো ছাপানোর মত হয় না। নিউজের বিষয়ে কর্মকর্তাদের দক্ষতাও থাকতে হবে। দুই পক্ষের সমন্বয়ে জনগণের কাছে ভালো তথ্য সরবরাহ সম্ভব।

তথ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মীর আকরাম উদ্দীন আহম্মদ বলেন, ইস্ট ওয়েস্ট মিডিয়া হাউজের প্রতিটি গণমাধ্যমে নিউজের নান্দনিকতা রয়েছে। আলাদা আবেগ রয়েছে। আমি এটা অনুভব করেছি। প্রতিটি মাধ্যম তথ্য মন্ত্রণালয়ের সংবাদ গুরুত্ব সহকারে তুলে ধরে।

এনবিআর এর সিনিয়র তথ্য কর্মকর্তা সৈয়দ মুমেন ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের প্রতি এনবিআর-এর প্রতিটি সেক্টরের নিউজ গুরুত্ব সহকারে তুলে ধরার আহ্বান জানান।

কর্মকর্তাদের সঙ্গে মধ্যাহ্ন ভোজনের মাধ্যমে মতবিনিময় সভা শেষ হয়। পরে ইস্ট  মিডিয়া গ্রুপের প্রতিটি মিডিয়া হাউস পরিদর্শন করে সংবাদ কর্মীদের সঙ্গে পরিচিত হন তথ্য কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৭
এমসি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।