ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রোহিঙ্গাদের ওপর নির্যাতন বন্ধ ও ফিরিয়ে নেওয়ার দাবি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৭
রোহিঙ্গাদের ওপর নির্যাতন বন্ধ ও ফিরিয়ে নেওয়ার দাবি

রাজশাহী: মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গাদের ওপর নির্যাতন বন্ধ ও বাংলাদেশে আশ্রিতদের ফিরিয়ে নেওয়ার দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ মানবাধিকার কমিশন রাজশাহী জেলা ও মহানগর শাখার নেতৃবৃন্দ।

শনিবার (২৩ সেপ্টম্বর) বেলা ১১টা থেকে রাজশাহী মহানগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে ঘণ্টাব্যাপী এই মানববন্ধনে কমিশনের সদস্য ছাড়াও বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশ নেন।

মানববন্ধন চলাকালে বক্তারা বলেন- মিয়ানমারের রাখাইনে রোহিঙ্গাদের ওপর অমানবিক নির্যাতন ও হত্যার নিন্দা জানানোর কোনো ভাষা নেই।

যেভাবে নিরীহ শিশু, কিশোর, নারী-বৃদ্ধদের হত্যা ও নির্যাতন করা হচ্ছে তা কেউ মেনে নিতে পারে না। প্রাণ বাঁচাতে রোহিঙ্গারা বাংলাদেশে আশ্রয় নিচ্ছে। তাই অবিলম্বে মিয়ানমার সরকারকে রোহিঙ্গাদের তাদের দেশে ফিরিয়ে নেওয়ার দাবি জানান।  

মানববন্ধনে বক্তব্য রাখেন- বাংলাদেশ মানবাধিকার সংগঠন রাজশাহী জেলা শাখার গভর্ণর আবুল হোসেন, কমিশনের রাজশাহী মহানগর শাখার সভাপতি ইমতিয়াজ আহমেদ শামসুল হুদা কিসলু, সহ-সভাপতি আবু হেনা মোস্তফা কামাল, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু মোত্তালেব বাদল,  আজীবন সদস্য ড. মুহাম্মদ আবুল কালাম, উপদেষ্টা প্রফেসর আবুল হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭
এসএস/বিএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ