ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পটুয়াখালীতে বখাটেদের হামলায় আহত এক স্কুলছাত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৭
পটুয়াখালীতে বখাটেদের হামলায় আহত এক স্কুলছাত্রী

পটুয়াখালী: পটুয়াখালীর কলাপাড়া উপজেলায় বিদ্যালয়ে যাওয়ার পথে বখাটেদের হামলায় আহত হয়েছে ফাতিমা আক্তার (১৫) নামে এক স্কুলছাত্রী।

আহত ওই স্কুলছাত্রী ধানখারী ইউনিয়নের আশরাফ একাডেমি বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী। সে একই ইউনিয়নের গীলতালা গ্রামের আলমগীর তালুকদারের মেয়ে।

শনিবার (২৩ সেপ্টেম্বর) সকালে উপজেলার ধানখালী ইউনিয়নের লোন্দা-নমরহাট সড়কের পূর্বলোন্দা গ্রাম সংলগ্ন এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

খবর পেয়ে শিক্ষক ও অভিভাবরা ঘটনাস্থলে গিয়ে অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

হামলার শিকার ফাতিমা ও বিদ্যালয়ের শিক্ষকরা বাংলানিউজকে জানান, প্রতিদিনের মতো সকাল ৯টার দিকে ফাতিমা বাড়ি থেকে তার সহপাঠীদের সঙ্গে বিদ্যালয়ে আসছিলো। পথিমধ্যে ফাতিমার পথরোধে করে পশ্চিম লোন্দা গ্রামের জসিম খানের ছেলে বখাটে রাহাত। এ সময় বখাটের সহযোগী হাদী দেওয়ান, তাইজুল ইসলাম, আব্দুল মালেক ও সাইফুল ইসলাম তার সঙ্গে অবস্থান করছিলো।

প্রথমে ওই শিক্ষার্থীকে উদ্দেশ্য করে বখাটেরা অশালীন কথাবার্তা ও কুপ্রস্তাব দেয়। এ সময় তারা প্রতিবাদ করতে গেলে ফাতিমাকে বেধড়ক মারধর করে রাহাত ও তার সহযোগীরা।

এদিকে ফাতিমার ওপর হামলার ঘটনার সময় তার সহপাঠীরা ভয়ে অন্যত্র আশ্রয় নেয়। মারধর শেষে বখাটেরা চলে গেলে তাকে ঘটনাস্থল থেকে অচেতন অবস্থায় উদ্ধার করা হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুখ রঞ্জন তালুকদার বাংলানিউজকে বলেন, স্কুল ম্যানেজিং কমিটির সভাপতির সঙ্গে পরামর্শ করে অভিযুক্তদের বিরুদ্ধে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও ইউপি চেয়ারম্যান আব্দুল লতীফ গাজী বাংলানিউজকে বলেন, হামলার শিকার শিক্ষার্থীকে অভিভাবকসহ কলাপাড়ায় নিয়ে আসতে বলা হয়েছে। সব বিষয় অবহিত হয়ে এ ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।  

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিএম শাহনেওয়াজ বাংলানিউজকে বলেন, অভিযুক্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৭
এমএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।