ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চালের দাম লাগামহীন কেন?

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৭
চালের দাম লাগামহীন কেন? চালের দাম বৃদ্ধির প্রতিবাদে সমমনা গার্মেন্টস শ্রমিক সংগঠনের মানববন্ধন- ছবি: রানা

ঢাকা: চালের মূল্যের সীমাহীন ঊর্ধ্বগতি ও তা নিয়ন্ত্রণে ব্যর্থতার অভিযোগে মানববন্ধন ও লাল পতাকা মিছিল করেছে গার্মেন্টস শ্রমিকরা।

শনিবার (২৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এর আয়োজন করে সমমনা গার্মেন্টস শ্রমিক সংগঠন।

 

মানবন্ধনে বাংলাদেশ সংযুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক বজলুর রহমান বাবলুর সভাপতিত্বে বক্তব্য রাখেন-  বাংলাদেশ পোশাক শিল্প শ্রমিক ফেডারেশনের সভাপতি তৌহিদুর রহমান, সাধারণ সম্পাদক তাহমিনা রহমান, জাতীয় গার্মেন্টস শ্রমিক জোটের সভাপতি মাহতাব উদ্দিন, সাধারণ সম্পাদক কাঞ্চন মজুমদার, বাংলাদেশ সংযুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের নির্বাহী সভাপতি শেফালী হোসেনসহ আরো অনেকে।

মানববন্ধনে  পোশাক শিল্প শ্রমিক ফেডারেশনের সভাপতি তৌহিদুর রহমান তার বক্তব্যে বলেন, উত্তরাঞ্চলের বন্যা আর হাওড় অঞ্চলে ফসলের যে ক্ষতি হয়েছে তা খাদ্য মন্ত্রণালয় মোকাবেলা করতে পারেনি। তাদের দায়িত্বহীনতার কারণে এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী ও মজুতদাররা কৃত্রিম সংকট দেখানোয় লাফিয়ে লাফিয়ে চালের দাম বাড়ছে।

তিনি বলেন, এখন পরিস্থিতি ভয়াবহ রুপ ধারন করছে। প্রতিকেজি ৩০-৩৫ টাকার মোটা চাল এখন ৫০-৫৫ টাকায় বিক্রি হচ্ছে। এ অবস্থায় লোক দেখানো সভা করে দুই তিন টাকা দাম কমার প্রতিশ্রুতি দেওয়া দরিদ্র জনগোষ্ঠীর সঙ্গে তামাশা ছাড়া আর কিছু না।

তিনি আরো বলেন, সরকারকে জবাব দিতে হবে চালের দাম লাগামহীন কেন? এমন তামাশা বন্ধ করুন। প্রধানমন্ত্রীকে বলবো, দয়া করে আপনি বিষয়টি তদারকি করুন। যে ব্যবসায়ীরা এর সঙ্গে জড়িত তাদের শাস্তির ব্যবস্থা করুন।

মানববন্ধন শেষে একটি লাল পতাকা মিছিল বের করে প্রেস ক্লাব চত্বর ত্যগ করেন শ্রমিকরা।

বাংলাদেশ সময়: ১৩১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৭
এসআইজে/বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।