ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নৌকা বাইচ উপলক্ষে সাভারে মিলনমেলা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৭
নৌকা বাইচ উপলক্ষে সাভারে মিলনমেলা নৌকা বাইচ উপলক্ষে সাভারে মিলনমেলা

সাভার (ঢাকা): হাজারো প্রাণের মিলন মেলায় সাভারে অনুষ্ঠিত হলো গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা। শুক্রবার (২২ সেপ্টেম্বর) দুপুরে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের উদ্যোগে ধলেশ্বরী নদীতে এ নৌকা বাইচ অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা দেখতে দূর-দূরান্ত থেকে উৎসবের আমেজে জনসমাগম ঘটে।

নৌকা বাইচে বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা প্রায় ২৪টি নৌকা অংশ নেয়। ধলেশ্বরী নদীর কেরানীগঞ্জ লংকার চর এলাকা থেকে নৌকা বাইচ শুরু হয়ে প্রায় দুই-তিন কিলোমিটার এলাকা অতিক্রম করে শহীদ রফিক সেতুতে এসে শেষ হয়।

এ নৌকা বাইচে চ্যাম্পিয়ন হয় ঢাকার নবাবগঞ্জ থেকে আসা মাসুদ রানা নৌকা এবং রানার্সআপ হয়েছে নবাবগঞ্জের বাংলার ঐতিহ্যবাহী নৌকা।

তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমরের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

এ সময় আরও উপস্থিত ছিলেন, মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও কণ্ঠশিল্পী মমতাজ বেগম এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব, বিশিষ্ট ব্যবসায়ী আমান উল্লাহ সরকারসহ আরও অনেকে।

নৌকা বাইচ প্রতিযোগিতা শেষে মাসুদ রানা নৌকাকে একটি পালসার মোটরসাইকেল ও রানার্সআপকে একটি ফ্রিজ পুরস্কার দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২২০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৭
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।