ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

খুলনায় ১৫শ’ কেজি চিংড়ি জব্দ, ৪ জনকে কারাদণ্ড

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৭
খুলনায় ১৫শ’ কেজি চিংড়ি জব্দ, ৪ জনকে কারাদণ্ড অভিযানে বাজেয়াপ্ত জেলি পুশ করা চিংড়ি

খুলনা: খুলনায় চিংড়িতে জেলি পুশের বিরুদ্ধে অভিযান চালিয়ে ১৫শ’ কেজি চিংড়ি জব্দ করেছে  প্রশাসন।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় মহানগরীর নতুন বাজার এলাকায় ইরান ফিশ এন্টারপ্রাইজ ও মাসুমা ফিশ  এন্টারপ্রাইজ চিংড়ির আড়তে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযান কালে  জেলি পুশকৃত পায় ১৩০০ কেজি চিংড়ি জব্দ করা হয়।

  এছাড়া জব্দ করা হয় পুশহীন ২০০ কেজি চিংড়ি।

অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন। তিনি বাংলানিউজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ইরান ফিশ এন্টারপ্রাইজ ও মাসুমা ফিশ এন্টারপ্রাইজ চিংড়ির আড়তে অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনাকালে চিংড়িতে জেলি পুশ করার সময় হাতে-নাতে ধরা হয় কয়েকজনকে। এ সময় জেলি পুশকৃত পায় ১৩০০ কেজি চিংড়ি জব্দ করা হয়। পরে সেগুলো নিয়মমাফিক ধ্বংস করা হয়। এছাড়াও পুশহীনপ্রায় ২০০ কেজি চিংড়ি সরকারি ৫ টি এতিমখানায় বিতরণ করা হয়। এ সময় ইরান এন্টারপ্রাইজকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি ১ জনকে ১৫ দিনের ও ৩ জনকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। মাসুমা এন্টারপ্রাইজের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হবে। চিংড়িতে জেলি পুশের ঘটনায় সাজাপ্রাপ্ত ব্যক্তিরা তিনি জানান, এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী চিংড়ির ওজন বৃদ্ধির জন্য মাথার দিকে জেলি পুশ করে যা মানব দেহের জন্য ক্ষতিকারক এবং আইনত এটি নিষিদ্ধ।  

চিংড়িতে জেলি পুশের বিরুদ্ধে জেলা প্রশাসন ও আইন-শৃংখলা বাহিনীর এই অভিযান চলবে বলে জানান তিনি।

অভিযানে সার্বিক সহযোগিতা করেন খুলনা মৎস্য পরিদর্শন ও মান নিয়ন্ত্রণ পরিদর্শক লিপ্টন সর্দার ও ক্যাপ্টেন মো. মোজাম্মেল হোসেনসহ র‌্যাব-৬ এর সদস্যরা।  

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা,  সেপ্টেম্বর ২২, ২০১৭
এমআরএম/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।