ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেনাপোল সীমান্তে ১০ বাংলাদেশি আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৭
বেনাপোল সীমান্তে ১০ বাংলাদেশি আটক

বেনাপোল(যশোর): যশোরের বেনাপোল সীমান্ত পথে অবৈধভাবে ভারতে যাওয়ার সময় ১০ বাংলাদেশি নারী-পুরুষকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। তবে এসময় কোন পাচারকারীকে আটক করা সম্ভব হয়নি।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টার দিকে সীমান্তের দৌলতপুর গ্রাম থেকে ২১ ব্যাটালিয়নের বিজিবি সদস্যরা তাদের আটক করেন।
 
আটকরা হলেন- মুন্সিগঞ্জের ফরিদ ইসলামের ছেলে আলমগীর ইসলাম (৩৭), শেখ বাসেদের ছেলে হারুন শেখ (৫৮), পিরোজপুরের মুকুন্দ কুমার রায়ের ছেলে বিকাশ চন্দ্র রায় (৪০), বিকাশ চন্দ্র রায়ের ছেলে গবিন্দ রায় (১৬), স্ত্রী রমারানী রায় (৩৫), মেয়ে বণ্যা রায় (০৩), এবং বাগেরহাটের মুকাম শেখের ছেলে রকিব শেখ (৩০), মাদারীপুরের গোপাল বাড়ইয়ের ছেলে জোবান বাড়ই (৫৫), যশোরের আলতাফ মোড়লের স্ত্রী কুলছুম (৪৫) ও পটুয়াখালীর নূর হোসেনের মেয়ে মমতাজ (২০)।

২১ ব্যাটালিয়নের দৌলতপুর বিজিবি ক্যাম্পের সুবেদার মনজুর রহমান বাংলানিউজকে জানান, অবৈধভাবে একদল নারী-পুরুষ ভারতে ঢুকছে এমন গোপন সংবাদ ভিত্তিতে সীমান্তের দৌলতপুর গ্রামে অভিযান চালিয়ে ১০ বাংলাদেশি নারী-পুরুষকে আটক করা হয়।  

এর আগে বিজিবির উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। আটকদের বেনাপোল পোর্ট থানা পুলিশে কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

বেনাপোল পোর্ট থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) হারুন বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, আটকদের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশ আইনে মামলা করা হয়েছে। শনিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে তাদের যশোর আদালতে পাঠানো হবে।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৭
এজডএইচ/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।