ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদকের সঙ্গে জড়িত কাশিমপুর কারাগারের ৫ রক্ষী বরখাস্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৭
মাদকের সঙ্গে জড়িত কাশিমপুর কারাগারের ৫ রক্ষী বরখাস্ত মাদকের সঙ্গে জড়িত কাশিমপুর কারাগারের ৫ রক্ষী বরখাস্ত। ছবি: বাংলানিউজ

গাজীপুর: গাজীপুরের কাশিমপুর কারাগারে মাদক ব্যবসা ও সেবনের সঙ্গে জড়িত থাকার অভিযোগে পাঁচ কারারক্ষীকে সাময়িক বরখাস্ত করেছে কারা কর্তৃপক্ষ।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) দুপুরে কাশিমপুর হাইসিকিউরিটি কারাগারে সিনিয়র জেল সুপার মো. মিজানুর রহমান বাংলানিউজকে জানান, মাদক সেবনের অভিযোগ পাওয়ায় কারারক্ষী রকিবুল (নম্বর-১২৪৬৯), আল-মামুন (নম্বর-১৩৭২৩) ও মজনু মিয়াকে (নম্বর-১১৯১৬) সাময়িক বরখাস্ত করা হয়েছে। তারা দীর্ঘদিন ধরেই মাদক সেবন করে আসছিল।

 

কাশিমপুর কারাগার-১ এর জেল সুপার সুব্রত কুমার বাংলানিউজকে জানান, কাশিমপুর কারা কমপ্লেক্সের ভেতর কারারক্ষী মুস্তাকিনের (নম্বর-১৩১০৪) বাসা থেকে ১০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়েছে। মাদক সেবনের সঙ্গে জড়িত থাকায় তাকে সাময়িক বরখাস্ত হয়েছে। তবে তার বিরুদ্ধে কোনো মামলা করা হয়নি।  

কাশিমপুর কারাগার-২ এর জেল সুপার প্রশান্ত কুমার বনিক বাংলানিউজকে জানান, কয়েদী শহিদুল ইসলামের (কয়েদী নম্বর ৪৫১০/এ) কাছ থেকে ১০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। পরে জিজ্ঞাসাবাদে সে কারারক্ষী আজিজার রহমানের (নম্বর-১৩৮২৯) নাম বলে। এক পর্যায়ে কারা কমপ্লেক্সের ভেতর আজিজারের বাসা থেকে ৬০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। পরে ইয়াবাসহ তাকে জয়দেবপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় জয়দেবপুর থানায় একটি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে।

কারাগারের ভেতর মাদক ব্যবসার অভিযোগে কারারক্ষী আজিজারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।  

জয়দেবপুর থানার কোনাবাড়ী পুলিশ ক্যাম্পের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. হামিদুর রহমান বাংলানিউজকে জানান, কাশিমপুর কারাগার-২ এর ভেতর থেকে ৭০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ কারারক্ষী আজিজার রহমানকে (নম্বর ১৩৮২৯) আটক করে পুলিশের কাছে হস্তান্তর করে কারা কর্তৃপক্ষ। এ ব্যাপারে বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) রাতে জয়দেবপুর থানায় একটি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৩৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৭     
আরআইএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ