ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাভারে অনুষ্ঠিত হতে চলেছে নৌকা বাইচ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৭
সাভারে অনুষ্ঠিত হতে চলেছে নৌকা বাইচ সাভারে অনুষ্ঠিত হতে চলেছে নৌকা বাইচ

সাভার (ঢাকা): সাভারে তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের উদ্যোগে অনুষ্ঠিত হতে চলেছে গ্রাম বাংলার ঐহিত্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) দুপুরের দিকে তেঁতুলঝোড়া এলাকার সিংগাইর শহীদ রফিক সেতুর ধলেশ্বরী নদীতে এ নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

নৌকা বাইচে বিভিন্ন প্রান্ত থেকে আসা প্রায় ৪২টি নৌকা অংশ নেবে বলে আশা করা যাচ্ছে।

ধলেশ্বরী নদীর কেরানীগঞ্জ লংকার চড় এলাকা থেকে নৌকা বাইচ শুরু হয়ে প্রায় তিন কিলোমিটার এলাকার অতিক্রম করে শহীদ রফিক সেতুতে এসে শেষ হবে।

নিরাপত্তার প্রস্তুতির বিষয়ে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহাসিনুল কাদির বাংলানিউজকে জানান, নৌকা বাইচের অনুষ্ঠানে যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি রোধে আইনশৃঙ্খলা বাহিনী বদ্ধপরিকর। নদীর পাড়সহ এর আশপাশ এলাকাগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। স্থাপন করা হয়েছে সিসি টিভি ক্যামেরা। থাকবে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা।  

আগত দর্শনার্থীদের শরীর তল্লাশি ও সঙ্গে থাকা ব্যাগ চেকিংয়ের আওতায় আনা হবে বলেও জানান তিনি।  

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।  

তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত থাকবেন- ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য ডা. এনামুর রহমান, মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও কণ্ঠ শিল্পী মমতাজ বেগম, সাভার পৌরসভার মেয়র আব্দুল গনি, সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা দৌলা, যুগ্ম-সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীবসহ স্থানিয় বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও জনসাধারন।

বাংলাদেশ সময়: ১২৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৭
জিপি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।