ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘এখন সম্পদ হচ্ছে জ্ঞান’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭
‘এখন সম্পদ হচ্ছে জ্ঞান’

সুনামগঞ্জ: লেখক, পদার্থবিদ, ও শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবাল বলেছেন, আগে কম্পিউটার, হীরা, সোনা, যুদ্ধজাহাজ, যুদ্ধের অস্ত্র- এগুলো সম্পদ ছিলো। এখন সেগুলো সম্পদ নয়। এখন সম্পদ হচ্ছে জ্ঞান।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে সুনামগঞ্জের এসসি বালিকা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক বিজ্ঞান ও প্রযুক্তিমেলার আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দেশ্যে জাফর ইকবাল বলেন, ‘এই যে তোমরা লেখাপড়া করছো, এটি ও তোমরা সম্পদের একটা অংশ।

এ পর্যন্ত যে লেখাপড়া করেছো, তা তোমাদের সম্পদকে আরেকটু বাড়িয়ে দেবে। আমাদের দেশের চার কোটি শিক্ষার্থী যদি মন দিয়ে লেখাপড়া করে, তাহলে বাংলাদেশের চেয়ে সম্পদশালী দেশ পৃথিবীতে কোথাও হবে না’।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও প্রযুক্তি) শফিউল আলম, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক বিশ্বপ্রিয় চক্রবর্তী, জেলা শিক্ষা কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম, জেলা পরিষদের সদস্য ফৌজি আরা শাম্মী প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন এসসি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাফিজ মো. মাশহুদ চৌধুরী।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।