ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদ্রাসাছাত্রী অপহরণের দায়ে ২ যুবকের ১৪ বছর কারাদণ্ড

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭
মাদ্রাসাছাত্রী অপহরণের দায়ে ২ যুবকের ১৪ বছর কারাদণ্ড

শেরপুর: শেরপুরে ঝিনাইগাতীতে ১০ শ্রেণি পড়ুয়া এক মাদ্রাসাছাত্রীকে অপহরণের দায়ে দুই যুবককে ১৪ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে শেরপুরের শিশু আদালতের বিচারক (অতিরিক্ত জেলা ও দায়রা জজ) মোহাম্মদ মোসলেহ উদ্দিন এ রায় দেন।

সাজাপ্রাপ্তরা হলেন- উপজেলার কুচনীপাড়া গ্রামের কামাল হোসেনের ছেলে লোকমান হোসেন (২৬) ও মো. ফরহাদ আলীর ছেলে বিকম মিয়া (২২)।

শিশু আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু জানান, ২০১৬ সালের ৩০ মার্চ সকাল ১০টার দিকে ওই মাদ্রাসাছাত্রীকে লোকমান ও বিকম জোরপূর্বক অপহরণ করে নিয়ে যান। এ ঘটনায় মাদ্রাসাছাত্রীর মা বাদী লোকমান ও বিকমসহ ছয়জনকে আসামি করে ঝিনাইগাতী থানায় অপহরণ ও ধর্ষণ মামলা দায়ের করেন। থানা পুলিশ তদন্ত শেষে ছয়জনের বিরুদ্ধে নারী ও শিশু ট্রাইব্যুনালে অভিযোগপত্র দাখিল করে। মামলার ভিকটিম নাবালিকা হওয়ায় পরবর্তীতে মামলাটি শিশু আদালতে বদলি করা হয়।

বিচারিক পর্যায়ে বাদী, ভিকটিম ও জবানবন্দি গ্রহণকারী ম্যাজিস্ট্রেটসহ নয়জনের সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক ওই দুই যুবকের বিরুদ্ধে শুধু অপহরণের অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের ১৪ বছর করে সশ্রম কারাদণ্ড দেন।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।