ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ষোড়শ সংশোধনীর রায়ের কপি উঠানোর প্রক্রিয়া চলছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১১ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭
ষোড়শ সংশোধনীর রায়ের কপি উঠানোর প্রক্রিয়া চলছে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আইনমন্ত্রী আনিসুল হক, ছবি: বাংলানিউজ

রংপুর: আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ষোড়শ সংশোধনীর রায়ের সার্টিফায়েড কপি আমরা উঠাচ্ছি না কথাটা ঠিক নয়, উঠানোর প্রক্রিয়া চলছে। আমরা খুব শিগগিরই এটা নিয়ে নেবো।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে তিনি রংপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

পরে জেলা শিপের আয়োজনে জেলা ও দায়রা জজ হুমায়ুন কবীরের সভাপতিত্বে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন উদ্বোধন ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন আইনমন্ত্রী।

এসময় বিশেষ অতিথির বক্তব্য দেন এলজিআরডি প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা, সিটি মেয়র সরফুদ্দীন আহম্মেদ ঝন্টু, হোসনে আরা লুৎফা ডালিয়া এমপি, আইন মন্ত্রণালয়ের সচিব আবু সালেহ শেখ মোহাম্মদ জহুরুল হক, অতিরিক্ত সচিব মোস্তাফিজার রহমান, জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, পুলিশ সুপার মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দিন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাজেদ আলী মুকুল, আইনজীবী সমিতির সভাপতি সভাপতি আব্দুল কাইয়ুম মণ্ডল, সেক্রেটারি পিপি আব্দুল মালেক প্রমুখ।

এর আগে আইনমন্ত্রী ২২ কোটি টাকা ব্যয়ে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন, ২ কোটি টাকা ব্যয়ে বার ভবন, আইনজীবীদের জন্য বসার সেড, আদালত চত্বরে দু’টি বৃক্ষরোপণ করেন।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আইনমন্ত্রী আরও বলেন, ষোড়শ সংশোধনীর ওই রায় ৭৯৯ পাতার। ওই রায়ের কি কি বিষয়ে আমরা রিভিউ করবো। তা আগে আমাদের বুঝে নিতে হবে। এজন্য পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। যতক্ষণ পর্যন্ত পরীক্ষা-নিরীক্ষা শেষ হবে না, ততক্ষণ পর্যন্ত কোনো রিভিউ করা হবে না।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান নিয়োগের জন্য আমি বুধবার প্রধানমন্ত্রীর কাছে লিখিত আবেদন করেছি।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২১ ২০১৭
এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।