ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বুলেট-বেয়নেটের আঘাত পেয়ে চিকিৎসা নিয়েছে ২৩৬৪ রোহিঙ্গা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭
বুলেট-বেয়নেটের আঘাত পেয়ে চিকিৎসা নিয়েছে ২৩৬৪ রোহিঙ্গা সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা: মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গা নাগরিকদের মধ্যে বিভিন্নভাবে আঘাতপ্রাপ্ত দুই হাজার ৩৬৪ জনকে স্বাস্থ্যসেবা দেওয়া হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এদের মধ্যে বুলেট ও বেয়নেটের আঘাতপ্রাপ্ত রয়েছেন।

কক্সবাজারে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের স্বাস্থ্যসেবা নিয়ে সরকারের উদ্যোগ জানাতে চাইলে বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সচিবালয়ে সংবাদ সম্মেলনে এতথ্য জানানো হয়।  

সংবাদ সম্মেলনে স্বাস্থ্যসেবার বিভিন্ন দিক নিয়ে কথা বলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক ডা. এএইচএম এনায়েত হোসেন জানান, আঘাতপ্রাপ্তদের মধ্যে অধিকাংশই বুলেট বা বেয়নেটের আঘাতপ্রাপ্ত। এদের মধ্যে গুরুতর যাদের হাত-পায়ে আঘাত ছিলো তারা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। তাদের শুধু কক্সবাজারে না, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালেও আসতে হয়েছে।

এছাড়া ডায়ারিয়ায় সংক্রমণের জন্য তিন হাজার ৫২০ জন, শ্বাসনালীর সংক্রমণে সাত হাজার ৯৬৯ জন ও চর্মরোগে দুই হাজার ৩৩৫ জনকে এ পর্যন্ত চিকিৎসা সেবা দেওয়া হয়েছে বলে জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক ডা. এনায়েত।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭
এমআইএইচ/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।