ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিচার বিভাগ যেটাই বলে সেটাই সংবিধান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭
 বিচার বিভাগ যেটাই বলে সেটাই সংবিধান

মেহেরপুর: সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর সম্পাদক ড. বদিউল অালম মজুমদার বলেছেন, বিচার বিভাগ যেটাই বলে সেচাই সংবিধান। বিচার বিভাগের দায়িত্ব সংবিধানের ব্যাখ্যা দেয়া। বিচার বিভাগের রায় নিয়ে যারা সংক্ষুব্ধ তারা সে রায়ের বিরুদ্ধে যেন রিভিউ করে।

তিনি বলেন, সরকার সে পথেই হাঁটছে বলে অামরা মনে করি। অামরা অাশা করছি, এর মাধ্যমে সেটার সমাধান হবে।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) মেহেরপুরের গাংনী উপজলা পরিষদ সভাকক্ষে অায়োজিত অভিজ্ঞতা বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় এক প্রশ্নের জবাবে তিনি বলেন, রোহিঙ্গা সংকট দ্রুত সমাধান না হলে সংকট অারো বাড়বে। রোহিঙ্গা সংকটে অাসলে অর্থনৈতিক, মানবিক, ভূ-রাজনৈতিক ও নিরাপত্তার দিক রয়েছে। এ সংকট দ্রুত সমাধান করার জন্য সরকারের পাশাপাশি সবাইকে এগিয়ে অাসতে হবে। দ্রুত বিষয়টি সমাধান না হলে যেমন দেশে অর্থনৈতিক চাপ বাড়বে, তেমনি নিরাপত্তাও হুমকির মুখে পড়বে।
 
অাগামী নির্বাচন নিয়ে তিনি বলেন, নির্বাচন কমিশন এরই মধ্যে বিভিন্ন রাজনৈতিক দল, নাগরিক সমাজ, সুশীল সমাজ গণমাধ্যম কর্মীসহ বিভিন্ন পেশাজীবীদের সঙ্গে বসেছে, তাদের মতামত নিয়েছে। সবার কাছ থেকে নেয়া সুপারিশগুলো বিবেচনায় নিয়ে অাইনকানুন ও বিধিবিধানের পরিবতর্ন করে যা যা করার করবে। আশা করি, সুষ্ঠু, অবাধ ও সব দলের অংশ গ্রহণে একটি সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করবে নির্বাচন কমিশন।

স্থানীয় উজ্জীবক, নারী নেত্রী, গণগবেষক, ইয়ুথ লিডার ও নাগরিক সমাজ এ অভিজ্ঞতা বিনিময় সভার অায়োজন করে।

কন্যা শিশু অ্যাডভোকেসি ফোরামের সভাপতি সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অনেকের মধ্যে মনা দে ও দি হাংগার প্রজেক্ট বাংলাদেশের গ্লোবাল অফিসের স্টাফ ক্যাথেলিন উপস্থিত ছিলেন।

এসময় আরো বক্তব্য রাখেন- গাংনী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান লাইলা অারজুমান বানু, সুজনের গাংনী উপজেলা শাখার সভাপতি অধ্যাপক অাব্দুর রশিদ, বামুন্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম, কন্যা শিশু অ্যাডভোকেসি ফোরামের চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি মুক্তিযোদ্ধা অাবুল কাশেম, উজ্জীবক মনিরুজ্জামান অাতু, প্রভাষক মহিবুর রহমান মিন্টু, গণগবেষক সমিতির গাংনী উপজেলা শাখার সভাপতি অাব্দুর রব, দি হাংগার প্রজেক্ট বাংলাদেশ যশোর অঞ্চলের সমন্বয়ক খোরশেদ অালম, গাংনী এরিয়া অফিসের সমন্বয়ক হেলাল উদ্দীন, বিকশিত নারী নেটওয়ার্কের সহসভাপতি দিলরুবা সুলতানা, সৈয়দ জাকির হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়:  ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ