ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

রোহিঙ্গাদের জন্য যুক্তরাষ্ট্রের ২৬২ কোটি টাকা সহায়তা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭
রোহিঙ্গাদের জন্য যুক্তরাষ্ট্রের ২৬২ কোটি টাকা সহায়তা প্রাণের ভয়ে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা শরণার্থী; ফাইল ফটো

ঢাকা: বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গা শরণার্থীদের জরুরি মানবিক সহায়তা হিসেবে ৩২ মিলিয়ন ডলার বা ২৬২.৩ কোটি টাকা প্রদান করবে যুক্তরাষ্ট্র। 

ঢাকাস্থ মার্কিন দূতাবাস  বুধবার(সেপ্টেম্বর ২০)সন্ধ্যা সাড়ে সাতটার দিকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশে আশ্রয়গ্রহণকারী এবং  যারা রাখাইন রাজ্যে অভ্যন্তরীণভাবে উচ্ছেদের স্বীকার হয়েছেন তারাও এই সহায়তায় অন্তর্ভুক্ত থাকবে।

 

নিউইয়র্কে অনুষ্ঠিত জাতিসংঘের ৭২ সাধারণ অধিবেশনে যুক্তরাষ্ট্র এই সহায়তা প্রদানের ঘোষণা দেয়।  
 
নতুন ঘোষিত এই তহবিলের ফলে চলতি ২০১৭ অর্থবছরে রোহিঙ্গা শরণার্থীদের জন্য যুক্তরাষ্ট্র প্রদত্ত সহায়তার পরিমাণ দাঁড়ালো ৯৫ মিলিয়ন ডলারে ।  

এই তহবিল রোহিঙ্গা জনগোষ্ঠীর অবর্ণনীয় দুর্দশা মোচনে ও তাদের জরুরি মানবিক সহায়তার প্রতি যুক্তরাষ্ট্রের প্রতিশ্রুতির প্রতিফলন বলে জানানো হয় প্রেসবিজ্ঞপ্তিতে।

রোহিঙ্গা সঙ্কটে শরণার্থীদের পাশে এসে দাঁড়ানোয় বাংলাদেশের প্রশংসা করে প্রেসবিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এই কঠিন মানবিক সঙ্কটে বাংলাদেশের উদারতা  এবং বিপদগ্রস্ত মানুষকে সাহায্য পৌঁছে দিতে চলমান প্রচেষ্টার জন্য আমরা বাংলাদেশকে অভিনন্দন জানাই।   

বাংলাদেশ সসময়: ১৯৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর  ২০,২০১৭
কেজেড/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।