ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁপাইনবাবগঞ্জে শিশু ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭
চাঁপাইনবাবগঞ্জে শিশু ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে আট বছরের এক বুদ্ধি প্রতিবন্ধী মেয়ে শিশুকে ধর্ষণের দায়ে গোলাম কিবরিয়া (২১) নামে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। এছাড়াও এক লাখ টাকার জরিমানা অনাদায়ে আরও তিন বছরের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

বুধবার (২০ সেপ্টেম্বর) বেলা সোয়া ১১টায় চাঁপাইনবাবগঞ্জ শিশু আদালতের বিচারক ও অতিরিক্ত দায়রা জজ জিয়াউর রহমান আসামির উপস্থিতিতে এই আদেশ দেন। আদেশে জরিমানার অর্থ ওই প্রতিবন্ধী শিশু পাবে বলেও উল্লেখ করা হয়।

গোলাম কিবরিয়া জেলার ভোলাহাট উপজেলার বড়গাছি উত্তরপাড়ার সেনারুর মিস্ত্রীর ছেলে।

চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (পিপি) আঞ্জুমান আরা বাংলানিউজকে জানান, ২০১৬ সালের ২৮ মে বিকেলে গোলাম কিবরিয়া তার বাড়িতে এনে ওই শিশুকে ধর্ষণ করে। বিষয়টি জানতে পেরে ওই ‍শিশুর বাবা বাদি হয়ে ৩০ মে ভোলাহাট থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা (আইও) ও ভোলাহাট থানার উপ পরিদর্শক (এসআই) আব্দুস সবুর খান ওই বছরের ৩১ অক্টোবর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ১৪ জনের সাক্ষ্য গ্রহণ ও শুনানী শেষে বিজ্ঞ আদালত গোলাম কিবরিয়াকে যাবজ্জীবন কারাদণ্ড, এক লাখ টাকা জরিমানা অনাদায়ে ‍আরও তিন বছরের করাদণ্ডাদেশ দেন। আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট আব্দুল ওদুদ।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।