ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাইবান্ধায় ১ লাখ তাল গাছের চারা রোপণ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭
গাইবান্ধায় ১ লাখ তাল গাছের চারা রোপণ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গাইবান্ধা: বজ্রপাত থেকে রক্ষায় গাইবান্ধায় একযোগে ১ লাখ তাল গাছের চারা রোপণ করা হয়েছে।

বুধবার (২০ সেপ্টেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত জেলার সাত উপজেলায় একযোগে এ চারা রোপণ করা হয়।

সকাল ১০টায় জেলা শহরের পৌরসভার পূর্ব কোমরনই কুঠিপাড়া এলাকায় এ কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল।

জেলা প্রশাসক বলেন, বজ্রপাত প্রতিরোধে জেলায় এক লাখেরও বেশি তাল গাছের চারা রোপণ করা হয়েছে। এছাড়া তাল গাছের কাঠ বেশ মূল্যবান ও মাটির ক্ষয়রোধে সহায়তা করে।

গাইবান্ধার ৩ পৌরসভার মধ্যে গাইবান্ধা পৌরসভা এলাকায় ৯ হাজার, গোবিন্দগঞ্জ পৌরসভায় ৩ হাজার ও সুন্দরগঞ্জ পৌরসভায় ২ হাজার চারা রোপণ করা হয়। এছাড়া প্রতিটি ইউনিয়নে ১ হাজার ১০০টি করে তাল গাছের চারা রোপণ করা হয়েছে। এ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন-গাইবান্ধার অতিরিক্ত জেলা প্রশাসক এ বি এম সাদিকুর রহমান, গাইবান্ধা পৌরসভার মেয়র অ্যাডভোকেট শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, গাইবান্ধা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) নির্বাহী প্রকৌশলী মো. মাকসুদুল আলম, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক আ ক ম রুহুল আমিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলিয়া ফেরদৌস জাহান, সিনিয়র সহকারী পুলিশ সুপার (হেড কোয়ার্টার) মো. আসাদুজ্জামান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।