ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন  

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭
রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন   ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গাদের ওপর নির্যাতন ও গণহত্যার প্রতিবাদে মানববন্ধন করেছে রাজশাহীর বেসরকারি নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (এনবিআইইউ) শিক্ষক-শিক্ষার্থীরা। 

বুধবার (২০ সেপ্টম্বর) রাজশাহীর আলুপট্টি বঙ্গবন্ধু চত্বরে আয়োজিত এ মানববন্ধনে ইউনিভার্সিটির কয়েকশ’ শিক্ষার্থী ছাড়াও শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীরা অংশ নেন।

বেলা সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ঘণ্টাব্যাপী এই মানববন্ধনে সভাপতিত্ব করেন নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. আবদুল খালেক।

 

এ সময় ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান অধ্যাপিকা রাশেদা খালেক, ইউনিভার্সিটির ছাত্রকল্যাণ উপদেষ্টা ড. মো. হাবিবুল্লাহ, উপ-উপাচার্য প্রফেসর ড. মুহম্মদ আবদুল জলিল, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ওয়াজেদ আলী, শিক্ষার্থী গোলাম মোস্তফা রনিসহ আরও অনেকে বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গাদের ওপর অমানবিক নির্যাতন ও হত্যার নিন্দা জানানোর কোনো ভাষা জানা নেই। যেভাবে নিরীহ শিশু-কিশোর, নারী-বৃদ্ধদের হত্যা ও নির্যাতন করা হচ্ছে তা কেউ মেনে নিতে পারে না।  

‘প্রাণ বাঁচাতে রোহিঙ্গারা বাংলাদেশে আশ্রয় নিয়েছে। এবার বিশ্ববিবেক জাগ্রত হোক। জয় হোক মানবতার। না হলে মানবতা বিপন্ন হয়ে যাবে। ’

এ সময় অবিলম্বে মিয়ানমার সরকারকে রোহিঙ্গাদের সে দেশের নাগরিক হিসেবে স্বীকৃতি দিয়ে ফিরিয়ে নেওয়ার দাবি জানান তারা।  

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭
এসএস/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।