ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

প্রতিষ্ঠিত সন্তানদের ভিক্ষুক মায়ের দায়িত্ব নিলেন এসপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৭
প্রতিষ্ঠিত সন্তানদের ভিক্ষুক মায়ের দায়িত্ব নিলেন এসপি প্রতিষ্ঠিত সন্তানদের ভিক্ষুক মায়ের দায়িত্ব নিলেন পুলিশ সুপার। ছবি: বাংলানিউজ

বরিশাল: প্রতিষ্ঠিত সন্তানদের মায়া-মমতা, আদর-যত্ন আর ভালোবাসা-বঞ্চিত সেই ভিক্ষুক মায়ের দায়িত্ব নিয়েছেন বরিশালের পুলিশ সুপার (এসপি) সাইফুল ইসলাম (বিপিএম)। 

বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার ক্ষুদ্রকাঠি গ্রামের দরিদ্র কৃষক প্রয়াত আইয়ুব আলীর স্ত্রী মনোয়ারা বেগম। তার ৬ সন্তানের মধ্যে ৩ সন্তান পুলিশ বাহিনীর সদস্য, একজন ব্যবসায়ী এবং অন্য ছেলে নিজের ব্যাটারি চালিত অটোরিকশা ভাড়ায় চালিয়ে জীবিকা নির্বাহ করেন।

এ ছাড়া একমাত্র মেয়েও স্কুল শিক্ষিকা হিসেবে প্রতিষ্ঠিত।  

জীবনের শেষ প্রান্তে এসে কোনো সন্তানের কাছে ঠাঁই মেলেনি এই মায়ের। জীবনের তাগিদে বেছে নিয়েছেন নিগৃহীত কাজ ভিক্ষাবৃত্তি। কিন্তু সেখানেও বিপত্তি।

কিছুদিন আগে ভিক্ষা করতে গিয়ে পা পিছলে পড়ে গিয়ে কোমরের হাড় ভেঙ্গে যায় মনোয়ারা বেগমের। সেই থেকে তিনি বিনা চিকিৎসায় দুর্বিষহ জীবন-যাপন করছিলেন।

বিষয়টি স্থানীয় সংসদ সদস্য (বাবুগঞ্জ-মুলাদা) অ্যাডভোকেট টিপু সুলতানের নজরে আসে। সোমবার (১৮ সেপ্টেম্বর) তিনি এই বৃদ্ধাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। প্রতিষ্ঠিত সন্তানদের ভিক্ষুক মায়ের দায়িত্ব নিলেন পুলিশ সুপার।  ছবি: বাংলানিউজপরদিন মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর)  বরিশাল জেলা পুলিশ সুপার সাইফুল ইসলাম বিষয়টি জানতে পেরে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে তার খোঁজ-খবর নেন।

একই সঙ্গে বৃদ্ধ মনোয়ারা বেগমকে নগদ ১০ হাজার টাকা দিয়ে তার চিকিৎসার যাবতীয় দায়িত্ব নেন এসপি সাইফুল ইসলাম।  

এ সময় সেখানে আরও উপস্থিত ছিলেন বরিশাল জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি ও অপরাধ) মোল্লা আজাদ হোসেনসহ পুলিশের অন্যান্য সদস্যরা।  

বাংলাদেশ সময়: ০৪৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭
এমএস/এসআইজে/এসও/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।