ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বরিশালের ১০ স্কুলে বাদ্যযন্ত্র বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৭
বরিশালের ১০ স্কুলে বাদ্যযন্ত্র বিতরণ বরিশালের ১০ স্কুলে বাদ্যযন্ত্র বিতরণ। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশাল মহানগরীসহ জেলার ১০ মাধ্যমিক বিদ্যালয়ে সাংস্কৃতিক মন্ত্রণালয়ের উদ্যোগে হারমোনিয়াম ও তবলা বিতরণ করা হয়েছে। 

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ে স্ব স্ব স্কুলের প্রধান শিক্ষকদের হাতে এ বাদ্যযন্ত্র তুলে দেন জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান।

এ সময় সেখানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজির হোসেনসহ ১০টি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

জানা গেছে, শিক্ষার পাশাপাশি দেশজ সংস্কৃতি, কৃষ্টি, সমকালীন শিল্প ও সাহিত্য সংরক্ষণ এবং সংস্কৃতিমনস্ক জাতি গড়ে তোলার লক্ষ্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় থেকে এ সব বাদ্যযন্ত্র বরাদ্দ দেওয়া হয়েছে।

বাদ্যযন্ত্র প্রাপ্ত বিদ্যালয়গুলো হলো- বরিশাল সরকারি জিলা স্কুল, বরিশাল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সরকারি মাধ্যমিক বিদ্যালয়, শহীদ আরজুমনি সরকারি মাধ্যমিক বিদ্যালয়, আগৈলঝাড়া উপজেলার এসএম বালিকা মাধ্যমিক বিদ্যালয়, আগৈলঝাড়া ভেগাই হালদার পাবলিক একাডেমি, উজিরপুর ডব্লিউবি ইউনিয়ন ইনস্টিটিউশন মাধ্যমিক বিদ্যালয়, শেরে বাংলা বালিকা বিদ্যালয়, হিজলা উপজেলার বিসিডি মাধ্যমিক বিদ্যালয় এবং বিএল মাধ্যমিক বিদ্যালয়।

বাংলাদেশ সময়: ০২৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭
এমএস/এসআইজে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।