ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

স্বামীকে মৃত দেখিয়ে বিধবা ভাতা দেয়ার ঘটনায় তদন্ত কমিটি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৭
স্বামীকে মৃত দেখিয়ে বিধবা ভাতা দেয়ার ঘটনায় তদন্ত কমিটি

লালমনিরহাট: লালমনিরহাটের আদিতমারী উপজেলার সামাজিক নিরাপত্তা বেষ্টনীর বিশেষ বরাদ্দে জীবিত স্বামীকে মৃত দেখিয়ে বিধবা ভাতা দেয়ার বিষয়টি তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় লালমনিরহাট সমাজসেবা অধিদফতের উপ পরিচালক মোশারফ হোসেন বাংলানিউজকে এ তথ্য জানান।

জানা গেছে,  অতিদরিদ্র ও সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীকে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর ২০১৬/১৭ অর্থ বছরের আদিতমারী উপজেলার বিশেষ বরাদ্দে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতা ভোগীদের তালিকা প্রণয়নে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে।

উপজেলার মহিষখোচা ইউনিয়নের সমাজকর্মী আব্দুল ওহাব জীবিত স্বামীকে মৃত দেখিয়ে অনেককে বিধবা ভাতার জন্য তালিকাভুক্ত করেছেন বলে অভিযোগ রয়েছে। এ তালিকায় তার প্রতিবেশী রাবেয়ার নাম। রাবেয়ার স্বামী জীবিত তালেব উদ্দিনকে মৃত দেখিয়ে বিধবা ভাতার জন্য মনোনীত করেন তিনি। এমন অভিযোগের প্রেক্ষিতে ১৭ সেপ্টেম্বর অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কমে 'জীবিত স্বামীকে মৃত দেখিয়ে বিধবা ভাতা' শিরোনামে একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ হয়। এ প্রতিবেদন দেখে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে সমাজসেবা অধিদফতর।

লালমনিরহাট জেলা সমাজসেবা অধিদফতরের উপ পরিচালক মোশারফ হোসেন বাংলানিউজকে জানান, অনিয়মের বিষয়টি তদন্ত করতে তিন সদস্যের কমিটি করা হয়েছে। তদন্ত কমিটির প্রধান করা হয়েছে সহকারী উপ পরিচালক অনিল চন্দ্র বর্মনকে। কমিটিকে জরুরি ভিত্তিতে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামান বাংলানিউজকে জানান, তিন সদস্যের তদন্ত কমিটির প্রতিবেদন পেলে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

**জীবিত স্বামীকে মৃত দেখিয়ে বিধবা ভাতা

বাংলাদেশ সময়: ২১৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।