ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

বেনাপোলে ভ্রমণ ট্যাক্স ফাঁকির অভিযোগে আনসার সদস্য আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৭
বেনাপোলে ভ্রমণ ট্যাক্স ফাঁকির অভিযোগে আনসার সদস্য আটক জালিয়াতির চিত্র

বেনাপোল (যশোর): বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের সোনালী ব্যাংকে পাসপোর্টধারী যাত্রীর ভ্রমণ ট্যাক্স জালিয়াতির অভিযোগে হাবিবুর রহমান (৩৫) নামে এক আনসার সদস্যকে আটক করেছে ইমিগ্রেশন কর্তৃপক্ষ। 

মঙ্গলবার (১৯ সেপ্টোম্বর) বিকেলে জাল ট্যাক্স কপি নিয়ে পাসপোর্ট সিল করাতে গেলে ইমিগ্রেশন পুলিশ তাকে আটক করে।
 
আটক আনসার সদস্য সাতক্ষীরার দেবহাটা উপজেলার গাজীরহাট গ্রামের ইউনুছ আলীর ছেলে।

 

ইমিগ্রেশন সূত্র জানায়, ওই আনসার সদস্যকে বেনাপোল সোনালী ব্যাংকের ম্যানেজার চেকপোস্ট ইমিগ্রেশনের সোনালী ব্যাংকে নিরাপত্তার জন্য নিয়োগ দেয়। কিন্তু সে নিরাপত্তার কাজ না করে অনিয়ম করে সোনালী ব্যাংকের ট্রাভেল ট্যাক্স বইয়ের পাতায় সিল সাক্ষর করে জালিয়াতির মাধ্যমে পাসপোর্ট যাত্রীদের কাছে ট্যাক্স বিক্রি করে আসছিলো। এদিন সকালে ওই আনসার সদস্য ব্যাংক থেকে নিজে ট্রাভেল ট্যাক্স কেটে জাল স্বাক্ষর সিল করে ট্যাক্স কপিতে পর পর তিনটি পাসপোর্ট নাম্বার লিখে তিন জনকে পার করছিলো। এ সময় ইমিগ্রেশন পুলিশ তাকে হাতেনাতে আটক করে।

বেনাপোল ইমিগ্রেশনের উপ-পরিদর্শক (এসআই) দিদার আহম্মেদ বাংলানিউজকে জানান, ওই আনসার সদস্যেরে কাছ থেকে মুছলেকা পত্রে স্বাক্ষর নিয়ে বেনাপোল সোনালী ব্যাংকের ম্যানেজারের হাতে সোপর্দ করা হয়েছে।  তার বিরুদ্ধে তারা আইনগত ব্যবস্থা গ্রহন করবেন।  

বেনাপোল চেকপোস্ট কাস্টমসের রাজস্ব কর্মকর্তা (সুপার) হুমায়ন কবীর জানান, এটা বড় ধরনের অপরাধ এনিয়ে তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করেছেন।

বেনাপোল চেকপোস্টে কর্মরত সোনালী ব্যাংকের ক্যাশিয়ার মুকারম হোসেন বলেন, ওই আনসার সদস্যকে ব্যাংকের ম্যানেজার এখানে নিয়োগ দিয়েছেন। সেই অনিয়ম করে নিজে ট্যাক্স কপিতে সিল ও স্বাক্ষর করেছে।  

বেনাপোল ব্যাংকের ম্যানেজার রফিকুল হাসান ট্যাক্স জালিয়াতির বিষয়টি বাংলানিউজকে স্বীকার করে জানান, এধরনের কাজ করে ওই আনসার সদস্য অপরাধ করেছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে কাজ চলছে।  

 বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৭
এজেডএইচ/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।