ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লালপুরে মজুদ ১০০ মেট্রিকটন চাল জব্দ, ৭ গুদাম সিলগালা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৭
লালপুরে মজুদ ১০০ মেট্রিকটন চাল জব্দ, ৭ গুদাম সিলগালা লালপুরে মজুদকৃত ১০০ মেট্রিকটন চাল জব্দ, ৭ গুদাম সিলগালা

নাটোর: গুদামে অবৈধভাবে চাল মজুদ করায় নাটোরের লালপুর উপজেলায় চান মোহাম্মদ ওরফে চান্দু মিয়া (৫০) নামে এক ব্যবসায়ীর সাতটি গুদাম সিলগালা ও ১০০ মেট্রিকটন চাল (দুই হাজার বস্তা) জব্দ করে রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করেছেন ভ্রাম্যমাণ আদালত।

একই অপরাধে ওই ব্যবসায়ীকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে নাটোরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মর্তুজা খানের নেতৃত্বে লালপুরের গোপালপুর বাজারের ব্যবসায়ী চান মোহাম্মদের মালিকানাধীন সুমন ট্রেডার্সের আটটি গুদামে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

চান মোহাম্মদ ওরফে চান্দু মিয়ার বাড়ি গোপালপুর পৌর এলাকায়।  

এসময় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৫ সিপিসি নাটোর-২ এর এএসপি শেখ আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মর্তুজা খান বাংলানিউজকে জানান, চান মোহাম্মদ ওই বাজারের একজন খুচরা চাল ব্যবসায়ী। সরকারিভাবে তার নামে সর্বচ্চো ১৫ মেট্রিকটন চাল মজুদের অনুমতি থাকলেও তিনি অবৈধভাবে ১১৩ মেট্রিকটন চাল মজুদ করেন। বিকেলে তার গুদামে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এসময় তিনি অপরাধ স্বীকার করলে তাকে এ কারাদণ্ডাদেশ দেয়া হয়। এছাড়া অবৈধভাবে মজুদ করা ১০০ মেট্রিকটন চাল জব্দ করে তার আটটি গুদামের মধ্যে সাতটি সিলগালা করা হয়।  

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।