ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

৫৭ ভাগ শ্রমজীবী শিশু কর্মস্থলে নিষ্ঠুরতার শিকার হয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৭
৫৭ ভাগ শ্রমজীবী শিশু কর্মস্থলে নিষ্ঠুরতার শিকার হয়

হবিগঞ্জ: দেশের ৫৭ শতাংশ শ্রমজীবী শিশু কর্মস্থলে নিষ্ঠুরতার শিকার হয়। এরা বেশিরভাগই দারিদ্র পরিবারের সন্তান।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে হবিগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে হবিগঞ্জ উন্নয়ন সংস্থার সহযোগিতায় চাইল্ড রাইটস অ্যাডভোকেসি কোয়ালিশন ইন বাংলাদেশের উদ্যোগে শিশু অধিকার কমিশন ও অপশনাল প্রটোকল থ্রি (ঐচ্ছিক চুক্তি-৩) বিষয়ক মতবিনিময় সভায় এ তথ্য জানানো হয়।
 
সভায় জানানো হয়, সংবিধান, শিশু শ্রম নিরসন নীতি, জাতীয় শিশু নীতি ও শিশু আইন থাকার পরও ২০১২ থেকে ২০১৬ পর্যন্ত পাঁচ বছরে দেশে খুন হয়েছে ১ হাজার ৫৪৭ শিশু।

তাই দেশের শিশুদের সুরক্ষার জন্য স্বাধীন ও পৃথক শিশু কমিশন প্রয়োজন।

হবিগঞ্জ উন্নয়ন সংস্থার চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল মতিন খানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নুরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার হায়াতুন্নবী, জাতীয় মানবাধিকার কমিশনের পরিচালক ইসরাত হোসেন খান।
 
আলোচনায় অংশ নেন- হবিগঞ্জ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মোহাম্মদ শাহীন, মকসুদ মালেক, সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, হবিগঞ্জ সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা বেগম ও প্রেসক্লাব সভাপতি গোলাম মোস্তফা রফিক।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৭
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।