ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খাগড়াছড়িতে সাংবাদিকদের লাঞ্ছিতের ঘটনায় নিন্দা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৭
খাগড়াছড়িতে সাংবাদিকদের লাঞ্ছিতের ঘটনায় নিন্দা প্রতিবাদ সমাবেশ, ছবি: বাংলানিউজ

খাগড়াছড়ি: খাগড়াছড়িতে সড়ক অবরোধচলাকালীন পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের হেনস্তা ও লাঞ্ছিতের ঘটনায় নিন্দা জানিয়েছেন কর্মরত সাংবাদিকরা।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে জেলা প্রেসক্লাব হলরুমে আয়োজিত তাৎক্ষণিক প্রতিবাদ সমাবেশে এ নিন্দা জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া, সাধারণ সম্পাদক আবু তাহের মুহাম্মদ, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি নুরুল আজম, সাধারণ সম্পাদক কানন আচার্যী, রিপোর্টাস ইউনিটির সভাপতি চাইথোআই মারমা, সাংবাদিক মুহাম্মদ আবু দাউদ, বাংলাভিশন প্রতিনিধি এইচ এম প্রফুল্ল প্রমুখ।

প্রতিবাদ সভায় সাংবাদিকরা অভিযোগ করে বলেন, সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটির সড়ক অবরোধচলাকালীন পেশাগত দায়িত্ব পালনকালে পিকেটারদের হাতে সাংবাদিকরা একাধিকবার হেনস্তা ও লাঞ্ছিত হন।

শহরের চেঙ্গী স্কয়ার এলাকায় দু'পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়ার সংবাদ সংগ্রহের সময় মেয়র সমর্থকরা অনলাইন নিউজপোর্টাল পার্বত্য নিউজের প্রতিনিধি মো. শাহজাহানকে শারীরিকভাবে লাঞ্ছিত ও ক্যামেরা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করা হয়। এসময় পিকেটাররা অন্য সাংবাদিকদের অকথ্য ভাষায় গালিগালাজ করেন। সোমবারের হরতাল চলাকালীনও সাংবাদিকদের হেনস্তার শিকার হতে হয় বলেও সাংবাদিকরা জানান।

এ ঘটনায় খাগড়াছড়ি প্রেসক্লাব ও খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন যৌথভাবে নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সাংবাদিকদের কাজের পরিবেশ সৃষ্টি করার জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন।

এর আগে মেয়র রফিকুল আলম বেশ কয়েকজন সাংবাদিককে মারধর, হত্যার হুমকিসহ নানাভাবে লাঞ্ছিত করেন।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা সেপ্টেম্বর ১৯, ২০১৭
এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ