ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাজীপুরে অর্ধশতাধিক শ্রমিক অসুস্থ, কারখানা ছুটি ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৭
গাজীপুরে অর্ধশতাধিক শ্রমিক অসুস্থ, কারখানা ছুটি ঘোষণা গাজীপুরে অর্ধশতাধিক শ্রমিক অসুস্থ, কারখানা ছুটি ঘোষণা

গাজীপুর: গাজীপুরের কালীগঞ্জ উপজেলার ভাদাত্তি এলাকায় হা-মীম ডিজাইন লিমিটেড নামক একটি পেশাক কারখানার অর্ধশতাধিক শ্রমিক হঠাৎ অসুস্থ হয়ে পড়েছে।

এ ঘটনায় মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) জন্য কারখানাটি ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ।  

কারখানার দায়িত্বে থাকা এডমিন অফিসার মেহেদী হাসান বাংলানিউজকে জানান, সোমবার (১৮ সেপ্টেম্বর) কারখানার এক শ্রমিক মারা যায়।

এ ঘটনায় মঙ্গলবার সকালে নিহতের আত্মার মাগফিরাত কামনা করে কারখানার ভেতর দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়। এক পর্যায়ে ৪-৫ জন শ্রমিক হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। অসুস্থ্য শ্রমিকদের কারখানার মেডিকেল সেন্টারে এবং পরে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। এ ঘটনায় মঙ্গলবারের জন্য কারখানাটি ছুটি ঘোষণা করা হয়েছে।  

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ড. মো. সাদেকুর রহমান বাংলানিউজকে বলেন, হা-মীম ডিজাইন লিমিটেড কারখানার ৫৪ জন শ্রমিক মঙ্গলবার দুপুর ১২টা পর্যন্ত চিকিৎসা নিয়েছেন। শ্রমিকের সংখ্যা আরো বাড়তে পারে। অসুস্থদের বেশিরভাগ শ্বাসকষ্টে রোগে আক্রান্ত ছিলো। তদন্তের পর প্রকৃত কারণ বলা যাবে জানান তিনি।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ড. শারমীন বাংলানিউজকে বলেন, এ পর্যন্ত প্রায় ৬০ জন শ্রমিক এখানে চিকিৎসা নিয়েছে। এদের অনেকের শরীর দুর্বলতা, হার্টের সমস্যা ও শ্বাসকষ্টের রোগী।  

অনেকেই স্যালাইন দেওয়ার পর সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছে। বাকিদের চিকিৎসা দেওয়া হচ্ছে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৩০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৭     
আরএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।