ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রিভিউ পিটিশন বিশেষভাবে খতিয়ে দেখা হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৭
রিভিউ পিটিশন বিশেষভাবে খতিয়ে দেখা হবে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা (ফাইল ফটো)

সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিল করে দেওয়া আপিল বিভাগের পূর্ণাঙ্গ রায়ের পুনর্বিবেচনার আবেদন পেলেই তা বিশেষভাবে খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।

তিনি বলেছেন, জাতির বৃহত্তর স্বার্থে সবকিছু করা হবে। কারণ, আমরা কেউই আইনের ঊর্ধ্বে নই।

সব নাগরিকের আইনগত অধিকার সুরক্ষার মধ্য দিয়েই গণতান্ত্রিক প্রতিষ্ঠান সুসংহত হয়।

গত শুক্রবার (১৫ সেপ্টেম্বর) টরোন্টো এয়ারপোর্টে ঘনিষ্ঠ বন্ধুদের সঙ্গে আলাপকালে প্রধান বিচারপতি এ কথা বলেন। অসুস্থ কন্যাকে দেখার জন্য কানাডা সফর করছিলেন তিনি। গত ৮ সেপ্টেম্বর প্রধান বিচারপতি কানাডায় যান। ১৭ সেপ্টেম্বর পর্যন্ত সেখানে থেকে ওই দিন বিকেলে একটি সম্মেলনে যোগ দিতে জাপানে চলে যান সুরেন্দ্র কুমার সিনহা।

প্রধান বিচারপতি বলেন, ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে হত্যার পর থেকেই বাংলাদেশে রাজনৈতিক অস্থিরতা চলছিল। মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে অর্জিত স্বাধীনতা সুসংহত করতে বর্তমান সরকারের নেতৃত্বে অনেক অগ্রসর সাধিত হয়েছে। গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে আরও মজবুত করতে সবাইকে আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে।

জাপানের প্রধান বিচারপতির আমন্ত্রণে সেখানে ‘কনফারেন্স অব চিফ জাস্টিস অব এশিয়া অ্যান্ড দ্য প্যাসিফিক’-এ যোগ দিতে ১৭ সেপ্টেম্বর দেশটির উদ্দেশে টরোন্টো ছেড়ে যান সুরেন্দ্র কুমার সিনহা। ২১ সেপ্টেম্বর পর্যন্ত জাপানে অবস্থান করবেন প্রধান বিচারপতি।

জাপানে সম্মেলন শেষে ২২ সেপ্টেম্বর বা তার কাছাকাছি  দিনে দেশে ফিরবেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।

বাংলাদেশ সময়: ০৯১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad