ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

অধ্যক্ষসহ ৫শিক্ষ‌কের বিরু‌দ্ধে ব্যবস্থা নেয়ার নি‌র্দেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৭
অধ্যক্ষসহ ৫শিক্ষ‌কের বিরু‌দ্ধে ব্যবস্থা নেয়ার নি‌র্দেশ

সাতক্ষীরা: প্রাপ্যতা‌বিহীন প‌দে এম‌পিওভু‌ক্তির অভি‌যোগ প্রমা‌ণিত হওয়ায় সাতক্ষীরার অ্যাডভো‌কেট আব্দুর রহমান ক‌লে‌জের অধ্যক্ষ আখতারুজ্জামা‌নসহ পাঁচ শিক্ষ‌ককে চাক‌রি শুরুর পর থে‌কে নেওয়া সমুদয় বেতন-ভাতা ট্রেজা‌রি চালা‌নের মাধ্য‌মে রাষ্ট্রীয় কোষাগা‌রে ফেরত দেওয়ার নি‌র্দেশ দি‌য়ে‌ছে য‌শোর শিক্ষাবোর্ড।

গভ‌র্নিং ব‌ডির সভাপ‌তি‌কে তা‌দের বিরু‌দ্ধে প্রয়োজনে পি‌ডিআর অ্যাক্ট ১৯১৩-এ বিভাগীয় মামলা দা‌য়ে‌রেরও নির্দেশ দেওয়া হয়েছে।

সম্প্র‌তি বো‌র্ডের ক‌লেজ প‌রিদর্শক অমল কুমার বিশ্বাস শিক্ষা মন্ত্রণাল‌য়ের চিঠির প্রে‌ক্ষি‌তে এ নি‌র্দেশ দি‌য়ে‌ছেন।

অ‌ভিযুক্তরা হ‌লেন- ক‌লে‌জের অধ্যক্ষ আখতারুজ্জামা‌ন, তার স্ত্রী ও ক‌লে‌জের সমাজ‌বিজ্ঞান বিভা‌গের প্রভাষক সে‌লিনা সুলতানা, ইসলা‌মের ইতিহা‌সের প্রভাষক হুমায়ুন ক‌বির, ই‌তিহা‌সের প্রভাষক সুরাইয়া সুলতানা ও ভূ‌গো‌লের প্রভাষক শাহজাহান ক‌বির।

য‌শোর শিক্ষাবো‌র্ডের ক/অ/৫৩৮ (৭) নং স্মারকের ওই চিঠিতে সে‌লিনা সুলতানার নি‌য়োগ বা‌তিল ও সনদ জা‌লিয়া‌তির অভি‌যোগ প্রমা‌ণিত হওয়ায় তার বিরুদ্ধে ফৌজদারি মামলারও নি‌র্দেশ দেওয়া হ‌য়ে‌ছে।  

জা‌লিয়া‌তির আশ্রয় নি‌য়ে সাতক্ষীরায় শিক্ষার্থীহীন ১৮টি ক‌লেজ গ‌ড়ে তু‌লে চাক‌রি, এম‌পিও ও স্বীকৃ‌তির নাম ক‌রে শতা‌ধিক চাক‌রি প্রার্থীর কাছ থে‌কে সাত-আট কো‌টি টাকা বাণিজ্য করায় সাতক্ষীরায় ‘শিক্ষাদস্যু’ না‌মে প‌রি‌চিত হ‌য়ে ও‌ঠেন অধ্যক্ষ আখতারুজ্জামান। এ ঘটনায় সম্প্র‌তি গণ‌পিটু‌নির শিকারও হন তি‌নি।

বাংলাদেশ সময়: ২১৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৭
আরএ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।