ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাতের বৃষ্টিতে দুর্ভোগে রাজধানীবাসী

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৭
রাতের বৃষ্টিতে দুর্ভোগে রাজধানীবাসী রাজধানীর র‌্যাডিসন হোটেলের সামনের সড়ক/ ছবি: জিএম মুজিবুর

ঢাকা: রাতের শুরুতেই অঝোর ধারায় বৃষ্টিতে নেমেছে রাজধানীতে। ভারী বৃষ্টিতে মিরপুর, গুলশান, বনানী, মহাখালী এলাকার বিভিন্ন সড়কে জলাবদ্ধতা দেখা দিয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন কর্মস্থল থেকে ঘরমুখো মানুষ।

সোমবার (১৮ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টা থেকে ভারী বর্ষণ শুরু হয় রাজধানীজুড়ে। বৃষ্টিপাতের কারণে যান চলাচলেও আসে ধীরগতি।

গুলশান-বনানী এলাকা থেকে বাংলানিউজের স্পেশাল করেসপন্ডেন্ট খুররম জামান জানিয়েছেন, বৃষ্টির কারণে গুলশান-বনানীর অভিজাত এলাকার অলিগলিতে প্রাইভেটকারের জট লক্ষ্য করা গেছে। অন্যদিকে বিমানবন্দর সড়কেও ধীর গতিতে চলছে যানবাহন।

তিনি জানান, বৃষ্টিতে সৃষ্ট যানজট ও জলাবদ্ধতার কারণে ঘরমুখো মানুষ পড়েছেন চরম বিপাকে। হঠাৎ বৃষ্টি নামায় দোকান-পাট, অফিসের শেডের নিচে আশ্রয় নিয়েছেন কর্মস্থল-ফেরত মানুষেরা। পরিবহনের সংকটে পড়ে ফুটপাতে রাস্তায় ভিজে চলেছেন অনেক পথচারী।

বিমানবন্দর সড়কে ভারী বর্ষণ।  ছবি: জিএম মুজিবুর
কুড়িল বিশ্বরোড ঘুরে মিরপুরে যাওয়া সিনিয়র ফটো করেসপন্ডেন্ট জিএম মুজিবুর জানিয়েছেন, বৃষ্টিপাতের তীব্রতায় বিমানবন্দর সড়কে এবং ফ্লাইওভার গাড়ির গতি একেবারে ধীর লক্ষ্য করা যায়। অফিস ফেরত ঘরমুখো মানুষকে দেখা যায় দোকান-পাটের নিচে আশ্রয় নিতে। বারিধারা এলাকার সড়কে পানি থৈ থৈ করছে বলে গাড়ি থেকেও নামতে পারছিলেন না অনেকে।  

মিরপুরের দিকে বৃষ্টিপাত হলেও যান চলাচল স্বাভাবিক আছে বলে জানিয়েছেন ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর (টিআই) বিমল চন্দ্র সাহা।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৭/আপডেট ২২৩২ ঘণ্টা
এসআই/এমজেএফ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।