ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গফরগাঁওয়ে সাবেক এমপিকে হত্যার হুমকি, থানায় জিডি 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭
গফরগাঁওয়ে সাবেক এমপিকে হত্যার হুমকি, থানায় জিডি  সাবেক এমপি এনামুল হক জজ মিয়া

ময়মনসিংহ: ময়মনসিংহের গফরগাঁওয়ে জাতীয় পার্টি থেকে দুইবার নির্বাচিত সংসদ সদস্য (এমপি) এনামুল হক জজ মিয়াকে হত্যার হুমকি দিয়েছেন স্থানীয় আফাজ উদ্দিন নামে এক ব্যক্তি। এলাকায় আফাজ সুইদ্যা আফাজ হিসেবে পরিচিত।

রোববার (১৭ সেপ্টেম্বর) বিকেলে সাবেক এমপি জজ মিয়া বিষয়টি সাংবাদিকদের জানান।  

তিনি বলেন, এ ঘটনায় জীবনের নিরাপত্তা চেয়ে শনিবার (১৬ সেপ্টেম্বর) রাতে গফরগাঁও থানায় একটি সাধারণ ডায়রি (জিডি) করেছি।

জজ মিয়া অভিযোগ করেন, শনিবার সন্ধ্যায় গফরগাঁও বাজার থেকে বাড়ি ফেরার পথে আলতাফ গোলন্দাজ ডিগ্রি কলেজের সামনে আফাজের নেতৃত্বে তার চার ছেলে রনি ,জনি, রাজা, বাদশাসহ স্থানীয় একদল সন্ত্রাসী গতিরোধ করে আমাকে প্রাণনাশের হুমকি দেন।

‘গত ৮ বছর আগে ভুয়া দলিল দেখিয়ে জমি বিক্রি করার কথা বলে বায়না বাবদ আফাজ আমার কাছ থেকে ৮ লাখ টাকা নেন। পরে জানতে পারি তার দলিল ও জমি ভুয়া। সেই থেকে আজ অবধি এসব টাকা ফেরত দেননি তিনি। ’

এনামুল হক জজ অভিযোগ করেন, সম্প্রতি একটি সমিতির নামে শতাধিক মানুষের প্রায় কোটি টাকা আত্মসাত করেছেন আফাজ। এ ঘটনায় আফাজের বিরুদ্ধে গফরগাঁও থানায় একটি মামলা করেছেন পাওনাদাররা।

‘আমি তার বিরুদ্ধে অভিযোগকারী পাওনাদারদের সঙ্গে দেখা করতে গিয়েছিলাম শুনে তিনি আমার বুকে পিস্তল ঠেকিয়ে হত্যার হুমকি দিয়েছেন। এই মুহূর্তে আমি জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছি। আমি নিরাপত্তা চাই। ’

এ বিষয়ে গফরগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি/তদন্ত) তারিকুজ্জামান জানান, সাবেক সংসদ সদস্য এনামুল হক জজ মিয়ার হত্যার হুমকির ঘটনায় থানায় জিডি হয়েছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

একটি সমিতির শতাধিক মানুষ অর্থ আত্মসাতের অভিযোগে থানায় আফাজের বিরুদ্ধে মামলা করেছেন বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭ 
এমএএএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।