ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে সপ্তাহব্যাপী ইলিশ উৎসব শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭
চাঁদপুরে সপ্তাহব্যাপী ইলিশ উৎসব শুরু চাঁদপুরে সপ্তাহব্যাপী ইলিশ উৎসব শুরু

চাঁদপুর: উৎসব মুখর পরিবেশে ও বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে চাঁদপুরে সপ্তাহব্যাপী ৯ম ইলিশ উৎসব শুরু হয়েছে।

রোববার (১৭ সেপ্টেম্বর) বিকেলে উৎসবের উদ্বোধন করেন চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ।

‘জেগে ওঠো মাটির টানে’ এ স্লোগানে প্রতি বছর এ ইলিশ উৎসবের আয়োজন করেন চাঁদপুরের সাংস্কৃতিক সংগঠন চুতরঙ্গ।

জাতীয় সম্পদ ইলিশ রক্ষায় জাটকা ও মা ইলিশ নিধন থেকে জেলেদের বিরত রাখা, জেলেদের সচেতন করা এবং ইলিশ মাছ একটি ব্র্যান্ড হিসেবে সারা বিশ্বের কাছে তুলে ধরা এ উৎসবের লক্ষ্য। চাঁদপুরের জেলে ও বিভিন্ন শ্রেণীপেশার মানুষের অংশগ্রহণে এ উৎসবের আয়োজন।

চাঁদপুরে সপ্তাহব্যাপী ইলিশ উৎসব শুরুমেলা উদ্বোধন উপলক্ষে বিকেলে শহরের প্রধান সড়কে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। পরে জেলা শিল্পকলা একাডেমিতে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার শামসুন্নাহার।

চতুরঙ্গের চেয়ারম্যান অ্যাডভোকেট বিনয় ভূষণ মজুমদারের সভাপতিত্বে এবং সংগঠনের মহাসচিব হারুন আল রশিদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন-উৎসবের আহ্বায়ক কাজী শাহাদাত, পৌর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি নুরুল ইসলাম নুরু, জেলা টেলিভিশন ফোরামের সভাপতি আল ইমরান শোভন, জেলা কান্টি ফিসিং বোর্ড সমিতির সভাপতি শাহ আলম মল্লিক প্রমুখ।

পরে শিল্পকলা একাডেমি মঞ্চে ক ও খ গ্রুপে দেশাত্মবোধক গান এবং ইলিশ বিষয়ক চিত্রাঙ্কন প্রতিযোগিতা, ইলিশ বিষয়ক প্রীতি বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সন্ধ্যা ৭টায় চাঁদপুর শিশু একাডেমির শিল্পীরা সংগীত পরিবেশন করে।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, ১৭ সেপ্টেম্বর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।