ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কালিগঞ্জের মৌতলায় বাল্যবিয়ে নির্মূলে র‌্যালি-সভা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭
কালিগঞ্জের মৌতলায় বাল্যবিয়ে নির্মূলে র‌্যালি-সভা কালিগঞ্জের মৌতলায় বাল্যবিয়ে নির্মূলে র‌্যালি-সভা

সাতক্ষীরা: সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার মৌতলা ইউনিয়নে বাল্যবিয়ে নির্মূলে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৭ সেপ্টেম্বর) বেসরকারি সংস্থা সুশীলন নবযাত্রা প্রকল্পের আওতায় এ কর্মসূচির আয়োজন করে।

এ উপলক্ষে বেলা ১১টায় ইউনিয়ন পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি বের হয়।

র‌্যালিটি ‘বিয়ে নয় বই চাই, লেখাপড়া করতে চাই, ‘বাল্যবিয়ে বাড়ায় কষ্ট, মা ও শিশুর জীবন নষ্ট, ‘বালিকা বধূ নয়, ১৮ বছরের আগে বিয়ে নয়, ‘মেয়ে সন্তানকে পড়াতে চাই, ১৮ বছরের আগে বিয়ে নয়, ‘১৮ বছরের আগে বিয়ে নয়, মেয়েদেরও পড়াতে হয়’ সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে মৌতলার গুরুত্বপূর্ণ সড়ক, বাজার ও বাসস্ট্যান্ড পরিদর্শন করে পুনরায় পরিষদে ফিরে আসে।

পরে ইউপি হল রুমে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন মৌতলা ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাঈদ মেহেদী। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা এমএ নাহার।

আলোচনায় অংশ নেন-ইউপি সদস্য খলিলুর রহমান, মুন্সী মশিউর রহমান পলাশ, রাজিয়া সুলতানা, হামিদা খাতুন, মাহফুজা খাতুন, কাজী হাফিজ উদ্দিন বাবু, নজরুল ইসলাম, ফেরদাউস মোড়ল, রবিউল আলম, স্বর্ণ কিশোরী ক্লাবের সভানেত্রী নাজনীন মেহেদী দোলা, নবযাত্রা প্রকল্পের কর্মকর্তা মুন্সী হারুনার রশীদ, নার্গিস সুলতানা প্রমুখ।

বক্তারা বাল্যবিয়ের ক্ষতিকর দিকগুলো তুলে ধরে বলেন, বাল্যবিয়ে মানে জীবনে মৃত্যু। বাল্যবিয়ে নারী ও শিশুদের ভয়াবহ হুমকির মুখে ফেলে দেয়। পারিবারিক জীবনে অশান্তি সৃষ্টি করে। পুষ্টিহীনতার শিকার হয় মা ও শিশু।

এজন্য বাল্যবিয়ে প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

বাংলাদেশ সময়: ১৩২৬ ঘণ্টা, ১৭ সেপ্টেম্বর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।