ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তিন নম্বর সতর্কতা সংকেত, ঢাকায় অতিভারী বর্ষণের আশঙ্কা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭
তিন নম্বর সতর্কতা সংকেত, ঢাকায় অতিভারী বর্ষণের আশঙ্কা

ঢাকা: মৌসুমি বায়ু দেশের ওপর সক্রিয় থাকায় ঢাকাসহ চার বিভাগে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের আশঙ্কা করা হচ্ছে। এদিকে সাগর উত্তাল থাকায় সমুদ্র বন্দরগুলোতে তিন নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়াবিদ খন্দকার হাফিজুর রহমান বাংলানিউজকে জানিয়েছেন, সোমবার (১৮ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত ঢাকাসহ চারটি বিভাগে ভারী থেকে অতিভারী বর্ষণের আশঙ্কা রয়েছে। অন্য বিভাগগুলো হচ্ছে- খুলনা, বরিশাল ও চট্টগ্রাম।

এদিকে সাগর উত্তাল থাকায় চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরগুলোতে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। একইসঙ্গে সকল মাছ ধরা নৌকা বা ট্রলারকে উপকূলের কাছাকাছি থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

দেশের অভ্যন্তরীণ উপকূলীয় নদী বন্দরগুলোতে দুই নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে এবং অন্য নদী বন্দরগুলোর জন্য রয়েছে এক নম্বর সতর্কতা সংকেত।

শনিবার (১৬ সেপ্টেম্বর) সারাদেশে তাপদাহ বয়ে যাওয়ার পর একইদিন রাতেও ছিল প্রচণ্ড গরম। বিশেষ করে রাজধানীবাসীকে ব্যাপক দুর্ভোগে পড়তে হয়। তবে রোববার (১৭ সেপ্টেম্বর) সকালে হঠাৎ বাতাস শুরু হওয়ায় কিছুটা স্বস্তি নেমেছে জনজীবনে।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭
ইইউডি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad