ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভুরুঙ্গামারীতে এক‌ রো‌হিঙ্গা প‌রিবার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭
ভুরুঙ্গামারীতে এক‌ রো‌হিঙ্গা প‌রিবার কুড়িগ্রামে রোহিঙ্গা পরিবার। ছবি: বাংলানিউজ

কু‌ড়িগ্রাম: কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার ভারতীয় সীমান্তবর্তী পাথরডুবি ইউনিয়নের দিয়াডাঙ্গা গ্রামে আশ্রয় নিয়েছে এক রোহিঙ্গা পরিবার।

ওই গ্রা‌মের লাভলু মিয়ার বাড়িতে অাশ্রয় নেয়া প‌রিবা‌রে র‌য়ে‌ছেন- আবুল কালাম (৩০), তার স্ত্রী সফিকা (২০) এবং তাদের দু’কন্যা সন্তান রাজিনা ‌বেগম (৪) ও রাকেয়া ‌বেগম (৩)।

রোহিঙ্গা প‌রিবা‌রের কর্তা আবুল কালাম জানান, মিয়ানমারের রাখাইন রাজ্যের মংডু থানার তারাশু গ্রামের বাসিন্দা তারা।

দেশটির সেনাবাহিনীর আক্রমণে গুলিবিদ্ধ অবস্থায় প্রাণ বাঁচাতে তারা দেড় মাস আগে নাফ নদী পেরিয়ে কক্সবাজারের উখিয়ায় প্রবেশ করেন। সেখানে কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারী উপজেলার সদর ইউনিয়নের এক ব্যক্তির সঙ্গে পরিবারটির পরিচয় হয়।   ওই ব্যক্তিই তাদের ভুরুঙ্গামারীতে নিয়ে আসেন এবং  বাসস্ট্যান্ড এলাকার বাবলু হাজীর বাড়িতে অাশ্রয়ের ব্যবস্থা করেন। পরে তাদের আশ্রয় হয় পাথরডুবি ইউনিয়নের ভারতীয় সীমান্তবর্তী গ্রাম দিয়াডাঙ্গায় লাভলুর বাড়িতে।

ঘটনার সত্যতা স্বীকার করে পাথরডুবি ইউনিয়ন চেয়ারম্যান হুমায়ুন কবির মিঠু জানান, শুক্রবার এই পরিবারটি লাভলু মিয়ার বাড়িতে আশ্রয় নিয়েছিল। এ ঘটনা পুলিশকে অবহিত করা হয়েছে। ধারণা করা হচ্ছে, ভারতে অনুপ্রবেশের জন্য এ পরিবারটি অত্যন্ত গোপনে সীমান্তবর্তী গ্রামে আশ্রয় নিয়েছে।

ভুরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) তাপস চদ্র পণ্ডিত বাংলা‌নিউজ‌কে জানান, রোহিঙ্গা এ পরিবার প্রধান আবুল কালাম একজন প্রতিবন্ধী।   এরা প্রায় দুই মাস আগে এ এলাকায় আসে। উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

বাংলাদেশ সময়: সে‌প্টেম্বর ১৭, ২০১৭
এফইএস/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।