ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মানিকগঞ্জে ৪৭০ মণ্ডপে চলছে দুর্গা পূজার আয়োজন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৭
মানিকগঞ্জে ৪৭০ মণ্ডপে চলছে দুর্গা পূজার আয়োজন চলছে প্রতিমার কাজ-ছবি-বাংলানিউজ

মানিকগঞ্জ: মানিকগঞ্জ জেলার সাতটি উপজেলার ৪৭০টি পূজা মণ্ডপে চলছে দুর্গা পূজার আয়োজন। শেষ মুহুর্তের প্রস্তুতিতে এখন ব্যস্ত সময় পার করছেন মৃৎকারিগরসহ সংশ্লিষ্টরা। 

শনিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে মানিকগঞ্জের সাতটি উপজেলার ৪৭০টি মণ্ডপে পূজা আয়োজনের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন বাংলাদেশ পূজা উদযাপন কমিটি মানিকগঞ্জ জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট অসীম কুমার বিশ্বাস।

মানিকগঞ্জ সদর উপজেলায় ৯৫টি মণ্ডপে দুর্গা পূজার আয়োজন চলছে।

এর মধ্যে পৌরসভা এলাকায় রয়েছে ২৫টি। অন্য উপজেলার চেয়ে এবার মানিকগঞ্জ সদর উপজেলায় পূজা মণ্ডপের সংখ্যা বেশি। আর সবচেয়ে কম পূজা মণ্ডপ রয়েছে জেলার দৌলতপুর উপজেলায়। এখানকার পূজা মণ্ডপের সংখ্যা ৪১টি।

এছাড়া সাটুরিয়া উপজেলায় ৬৭টি, শিবালয়ে ৭৮টি, সিংগাইরে ৬৮টি, ঘিওরে ৬০টি এবং হরিরামপুর উপজেলার ৬১টি মণ্ডপে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দুর্গা পূজার আয়োজন চলছে।

বাংলাদেশ পূজা উদযাপন কমিটি মানিকগঞ্জ জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট অসীম কুমার বিশ্বাস জানান, গত বছর মানিকগঞ্জে ৪৬০টি মণ্ডপে দুর্গা পূজার আয়োজন করা হয়। এবছর তার থেকে অতিরিক্ত ১০টি মণ্ডপে দুর্গা পূজার আয়োজন করা হয়েছে।  

উৎসাহ উদ্দীপনা নিয়ে দুর্গা পূজার আয়োজনে এখন ব্যস্ত সময় পার করছেন সংশ্লিষ্টরা। ২৫ সেপ্টেম্বর নৌকায় করে দেবী দুর্গার আগমন হবে। আর ৩০ সেপ্টেম্বর ঘোড়ায় চড়ে মাধ্যমে গমন করবেন বলেও জানান তিনি।

বাংলাদশে সময়: ২১০২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৭
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।