ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আকাশ সীমা লঙ্ঘনে মিয়ানমারকে ঢাকার প্রতিবাদ 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৭
আকাশ সীমা লঙ্ঘনে মিয়ানমারকে ঢাকার প্রতিবাদ  জ্বালিয়ে দেওয়া হয়েছে রোহিঙ্গাদের ঘরবাড়ি। ছবি: সংগৃহীত

ঢাকা: অবৈধভাবে মিয়ানমারের ড্রোন ও হেলিকপ্টার উড়িয়ে বাংলাদেশের আকাশ সীমা লঙ্ঘন করায় কঠোরভাবে প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ।   

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে।  

মন্ত্রণালয় বলছে, বাংলাদেশ সীমান্ত সংলগ্ন রাখাইন রাজ্যে দমন পীড়ন অভিযান চালিয়েছে মিয়ানমারের বাহিনী।

এ সময় গত ১০, ১২ ও ১৪ সেপ্টেম্বর ড্রোন ও হেলিকপ্টার উড়িয়ে বাংলাদেশের আকাশ সীমা লঙ্ঘন করে তারা।  

এ ঘটনায় শুক্রবার সন্ধ্যায় মন্ত্রণালয়ে ডেকে পাঠিয়ে মিয়ানমার দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের হাতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের দক্ষিণ-পূর্ব এশিয়া উইংয়ের মহাপরিচালক ঢাকার কঠোর প্রতিবাদ লিপি হস্তান্তর করেন।  

এতে বলা হয়, মিয়ানমারের এ ধরনের ঘটনায় বাংলাদেশ গভীর উদ্বেগ প্রকাশ করছে। একই সঙ্গে সার্বভৌমত্বের উপর হুমকি এ ধরনের আচরণ থেকে বিরত থাকতে বলেছে ঢাকা। কেননা মিয়ানমারের এমন কাজ ভবিষ্যতে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির উসকানি হতে পারে।

গত ২৫ আগস্ট রাখাইনে পুলিশ ফাঁড়ি ও তল্লাশি চৌকিতে সন্ত্রাসী হামলার ঘটনার জেরে রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর দমন-পীড়ন চালাচ্ছে মিয়ানমার বাহিনী। জ্বালিয়ে দেওয়া হয়েছে ঘর-বাড়িও।

এরপর থেকে প্রাণ ভয়ে সহায়-সম্বল হারিয়ে বাংলাদেশে পালিয়ে আসছেন প্রায় চার লাখ রোহিঙ্গা। রোহিঙ্গাদের আসার স্রোত অব্যাহত রয়েছে এখনও।    

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৭
কেজেড/এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।